Indian Army: প্রবল ঝড়ের গর্জন, হাটু সমানে তুষারে দাঁড়িয়ে অতন্দ্র প্রহরায় সেনা জওয়ান, ভাইরাল Video

উত্তর কাশ্মীরের কুপওয়ারার এক ফরওয়ার্ড পোস্টের ওই ভিডিয়ো পোস্ট করেছে সেনা

Updated By: Jan 8, 2022, 11:09 PM IST
Indian Army: প্রবল ঝড়ের গর্জন, হাটু সমানে তুষারে দাঁড়িয়ে অতন্দ্র প্রহরায় সেনা জওয়ান, ভাইরাল Video

নিজস্ব প্রতিবেদন: মরুভূমির ভয়ঙ্কর উত্তাপে কিংবা পাহাড়ি এলাকায় প্রবল তুষারপাতে সেনাবাহিনীর অতন্দ্র প্রহরার কথা প্রায়ই শোনা যায়। বিশেষ করে তুষার ধস কবলিত পাহাড়ি এলাকায়। কাশ্মীর, হিমাচলের মতো জায়গায় প্রতি বছরই শোনা যায় তুষার ধসে সেনা আটকে থাকার কথা। পাশাপাশি, প্রবল তুষার ঝড়েও কীভাবে একজন সেনা জওয়ান অস্ত্রহাতে সীমান্ত প্রহরা দেন তারই এক ভিডিয়ো ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়।

ইতিমধ্যেই, উত্তরভারতের বিভিন্ন এলাকায় শুরু হয়েছে প্রবল তুষারপাত। কিন্তু তা বলে সেনা জওয়ানের ডিউটিতে কোনও বদল হয়নি। উধমপুর সেনা ছাউনির তরফে এমনই এক ভিডিয়ো প্রকাশ করা হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন-উত্তরপ্রদেশ ৭, মণিপুর ২, গোয়া-উত্তরাখণ্ড-পঞ্জাবে ১ দফায় ভোট; ১০ মার্চ ফলাফল

উত্তর কাশ্মীরের কুপওয়ারার এক ফরওয়ার্ড পোস্টের ওই ভিডিয়ো পোস্ট করেছে সেনা। সেখানে দেখা যাচ্ছে, হাটু সমানে তুষারের মধ্যে অস্ত্র হাতে দাঁড়িয়ে রয়েছেন এক জওয়ান। ১৭,০০০ ফুট উচ্চতার ওই জায়গায় শোনা যাচ্ছে তুষার ঝড়ের প্রবল গর্জন। সেই ঝড় এসে ধাক্কা মারছে জওয়ানের দেহে। তবুও একচুলও সেই জায়গা থেকে নড়ছেন না সেই জওয়ান।

উল্লেখ্য, প্রবল তুষারপাতে শনিবার শ্রীনগর বিমানবন্দরে বন্ধ হয়েছে উড়ান। শ্রীনগর বিমানবন্দরের দৃশ্যমানতা গিয়ে দাঁডি়য়েছে ৫০০ মিটার।  জম্মু-শ্রীনগর জাতীয় সড়কে যানচলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.