"এখনই বাজারে ফিরছে না ১০০০ টাকার নোট"

নতুন করে বাজারে আসছে না ১০০০ টাকার নোট। সেরকম কোনও পরিকল্পনাই নেই। আজ একথা সাফ জানিয়ে দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি।

Updated By: Nov 17, 2016, 02:46 PM IST
"এখনই বাজারে ফিরছে না ১০০০ টাকার নোট"

ওয়েব ডেস্ক : নতুন করে বাজারে আসছে না ১০০০ টাকার নোট। সেরকম কোনও পরিকল্পনাই নেই। আজ একথা সাফ জানিয়ে দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি।

৮ নভেম্বর রাতে এক ঘোষণায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাতিল করে দিয়েছেন পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট। ৩০ ডিসেম্বর পর্যন্ত পুরনো নোট ব্যাঙ্ক ও পোস্ট অফিসে জমা দেওয়া ওবদলের সময়সীমা ধার্য করা হয়েছে। পরিবর্তে বাজারে এসেছে নতুন ৫০০ ও ২০০০ টাকার নোট। তবে এসবের মাঝেই শোনা যাচ্ছিল বাজারে আবার নতুন করে আসতে পারে ১০০০ টাকার নোট। জাল হওয়া আটকাতে বদলে দেওয়া হবে নোটের নকশা। আজ সে সম্ভাবনা খারিজ করে দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নিজে।

এদিকে ব্যাঙ্কগুলিতে ২০০০ টাকার নোট পাওয়া গেলেও, ATM-এ সেই ১০০ টাকাই ভরসা। ফলে ২০০০ টাকার খুচরো পাওয়া নিয়ে দেখা দিচ্ছে সমস্যা। এই পরিস্থিতিতে অরুণ জেটলির ঘোষণায় মানুষকে অপেক্ষা করে থাকতে হবে পর্যাপ্ত পরিমাণে ৫০০ টাকার নোটের যোগানের উপরই। আরও পড়ুন, গ্রুপ-C কর্মীরা তুলতে পারবেন অগ্রিম ১০ হাজার টাকা বেতন

.