Supreme Court: কেন দিন-নেই-রাত-নেই যখন-তখন বাড়িতে চড়াও হওয়া? ইডিকে জবাবদিহির নির্দেশ সুপ্রিম কোর্টের...

Supreme Court Asked ED to Respond: রাম ইশরানি। তাঁকে ব্যাংক তছরুপের কেসে ফাঁসানো হয়েছে বলে অভিযোগ তাঁর। যাই হোক, ব্যবসায়ী অভিযোগ করেছেন যে, তাঁকে অড-আওয়ার্সে গ্রেফতার করা হয়েছে। এ বিষয়ে ইডিকে যথেষ্ট কারণ দর্শাতে নির্দেশ সুপ্রিম কোর্টের।

Updated By: May 13, 2024, 06:06 PM IST
Supreme Court: কেন দিন-নেই-রাত-নেই যখন-তখন বাড়িতে চড়াও হওয়া? ইডিকে জবাবদিহির নির্দেশ সুপ্রিম কোর্টের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিজেপি-আমলে ইডির রমরমা দেখেছে ভারত। সব রাজ্যেই তার অপারেশনের রথ ছুটেছে তীব্র গতিতে। এবং সকলেই দেখেছে দিন-নেই-রাত-নেই বাড়িতে চড়াও হয় ইডি। খেতে-শুতে-বসতে তারা এসে সংশ্লিষ্ট অভিযুক্তকে নানা অস্বস্তিতে বা সমস্যায় ফেলে দেয়। তদন্ত-সংক্রান্ত কাজকর্মের পাশাপাশি যেভাবে বা যে-ভঙ্গিতে ইডি তার অপারেশন চালায় তা নিয়েও যাঁদের বিরুদ্ধে তদন্ত হয়, তাঁরা ক্ষুব্ধ হন। কিন্তু কিছু বলেন না হয়তো।

আরও পড়ুন: Afghanistan: ভয়াবহ মেঘ-ভাঙা বৃষ্টি সঙ্গে তীব্র হড়পা! অতিবর্ষণ ও হঠাৎ-বন্যায় মৃত্যু প্রায় ৩৫০, বিস্তীর্ণ এলাকা কাদার নীচে...

তবে, এতদিনে একজন এ বিষয়ে অভিযোগ জানাল। তিনি বছর চৌষট্টির এক ব্যবসায়ী। নাম রাম ইশরানি। তাঁকে ব্যাংক তছরুপের  এক কেসে ফাঁসানো হয়েছে বলে অভিযোগ তাঁর। সে বিষয়টি তদন্ত হবে কিনা সেটা পরের কথা।

যাই হোক, আপাতত ব্যবসায়ী যে-ইস্যুতে অভিযোগ করেছেন সেটা হল, তাঁকে অড-আওয়ার্সে গ্রেফতার করা হয়েছে। এবার এ বিষয়ে ইডিকে যথেষ্ট কারণ দর্শাতে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের বিচারপতি হৃষীকেশ রায় ও প্রশান্তকুমার মিশ্রের মিলিত বেঞ্চ এই নির্দেশ দিয়েছে। 

আরও পড়ুন: Hyderabad: বিজেপি প্রার্থীর কীর্তি! ভোটের লাইনে হিজাব ধরে টানাটানি মহিলার...

রাম ইশরানি বলেছেন, গত বছরের ৭ ও ৮ অগস্ট তাঁকে ইডির অফিসে অপেক্ষায় বসিয়ে রাখা হয়েছিল। তাঁকে রাত সাড়ে দশটা থেকে ভোর তিনটে পর্যন্ত অপেক্ষা করিয়েছিল ইডি। প্রায় ২০ ঘণ্টা! এবং তার আরও কয়েক ঘণ্টা পরে সকাল সাড়ে পাঁচটা নাগাদ তাঁকে গ্রেফতার করে ইডি। তিনি আরও জানিয়েছিলেন, ওই ব্যবসায়ীকে কিন্তু সঙ্গে সঙ্গে কোনও ম্যাজিস্ট্রেটের কাছেও আনা হয়নি। কপিল সিব্বল-সহ বরিষ্ঠ সব বিচারকেরা তাঁকে অ্যাপেক্স কোর্টে হাজির করিয়েছিলেন। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.