Arvind Kejriwal: আবগারির পর জল দুর্নীতির মামলা! ফের ইডিকে এড়াচ্ছেন কেজরিওয়াল

আবগারির মতো দিল্লি জল বোর্ডে অনিয়মের মামলাতেও উপরাজ্যপালের নির্দেশে প্রথমে সিবিআই, পরে ইডি তদন্তে নামে। শনিবার বিকেলে জোড়া মামলায় কেজরিকে সমন পাঠিয়েছিল ইডি। আবগারি দুর্নীতি ও দিল্লি জল বোর্ডের দুর্নীতি- দুই ক্ষেত্রেই আর্থিক তছরুপের অভিযোগ উঠেছে। 

Updated By: Mar 18, 2024, 01:34 PM IST
Arvind Kejriwal: আবগারির পর জল দুর্নীতির মামলা! ফের ইডিকে এড়াচ্ছেন কেজরিওয়াল
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আবগারি মামলার পর এবার দিল্লির জল বোর্ড মামলাতেও ইডির সমন এড়াচ্ছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সোমবার কেজরিওয়ালকে তলব করা হয়েছে দিল্লি জল বোর্ডের মামলায়। আম আদমি পার্টির তরফে জানানো হয়েছে, দলীয় সুপ্রিমো ইডির নোটিসে সাড়া দিচ্ছেন না। সোমবার তাঁকে তলব করা হলেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরে হাজিরা দেননি দিল্লির মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন, Electoral Bond: নির্বাচনী বন্ড থেকে বিজেপি পেয়েছে কত হাজার কোটি, জানিয়ে দিল নির্বাচন কমিশন

আবগারির মতো দিল্লি জল বোর্ডে অনিয়মের মামলাতেও উপরাজ্যপালের নির্দেশে প্রথমে সিবিআই, পরে ইডি তদন্তে নামে। শনিবার বিকেলে জোড়া মামলায় কেজরিকে সমন পাঠিয়েছিল ইডি। আবগারি দুর্নীতি ও দিল্লি জল বোর্ডের দুর্নীতি- দুই ক্ষেত্রেই আর্থিক তছরুপের অভিযোগ উঠেছে। তবে এদিন হাজিরা এড়িয়ে গেলেন আপ সুপ্রিমো। অভিযোগ ঘুষের বিনিময়ে বরাত পাইয়ে দেওয়া হয়েছে বেশ কিছু কোম্পানিকে। 

সিবিআই জল বোর্ডের প্রাক্তন চিফ ইঞ্জিনিয়ারকে গ্রেফতার করে। এরপরই কেজরিওয়ালের এক প্রাক্তন ব্যক্তিগত সহায়ককেও জিজ্ঞাসাবাদ করে তারা। প্রসঙ্গত, আবগারি দুর্নীতি মামলায় একাধিকবার ইডির তলব এড়ান কেজরি। দিল্লি আবগারি নীতি পরিবর্তন মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ১০ বার নোটিশ পাঠালেও ইডি-র সামনে হাজির হননি কেজরিওয়াল। প্রতি ক্ষেত্রেই তিনি ইডির সমন এড়িয়ে গিয়েছেন। এনিয়ে ইডি দিল্লির মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আদালতে দুটি অভিযোগ দায়ের করে। 

আরও পড়ুন, Asssembly Election in Sikkim and Arunachal Pradesh: ৪ জুন ভোটগণনা নয় সিকিম ও অরুণাচলপ্রদেশে! দিনবদলের বিজ্ঞপ্তি জারি কমিশনের..

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.