কাশ্মীর নিয়ে কেন্দ্রীয় সরকারের পাশেই আছি, বললেন আসাদউদ্দিন ওবেইসি

গত ১৪ জুন কাশ্মীর ও পাক অধিকৃত কাশ্মীরের মানবাধিকার নিয়ে রিপোর্ট পেশ করে রাষ্ট্রসঙ্ঘ। রিপোর্টে কাশ্মীরের মানবাধিকার লঙ্ঘনের আন্তর্জাতিক স্তরের তদন্ত দাবি করা হয়েছে। 

Updated By: Jun 17, 2018, 04:47 PM IST
কাশ্মীর নিয়ে কেন্দ্রীয় সরকারের পাশেই আছি, বললেন আসাদউদ্দিন ওবেইসি

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীর নিয়ে রাষ্ট্রসংঘের রিপোর্ট খারিজ করে কেন্দ্রীয় সরকারের পাশে দাঁড়ালেন AIMIM নেতা আসাদউদ্দিন ওবেইসি। বললেন, কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়। এতে নাক গলানোর অধিকার নেই কারও। 

হায়দরাবাদের মক্কা মসজিদে ওবেইসি বলেন, 'এটা আমাদের দেশের সার্বভৌমত্বের প্রশ্ন। এটা দেশের প্রশ্ন। আমি শেষ নিঃশ্বাস পর্যন্ত প্রধানমন্ত্রী মোদীর বিরোধিতা করব। কিন্তু দেশের প্রশ্নে, যে দলেরই সরকার ক্ষমতায় থাকুক না কেন আমি সরকারের পাশে দাঁড়াব।'

গত ১৪ জুন কাশ্মীর ও পাক অধিকৃত কাশ্মীরের মানবাধিকার নিয়ে রিপোর্ট পেশ করে রাষ্ট্রসঙ্ঘ। রিপোর্টে কাশ্মীরের মানবাধিকার লঙ্ঘনের আন্তর্জাতিক স্তরের তদন্ত দাবি করা হয়েছে। সংযুক্ত রাষ্ট্রের মানবাধিকার দূতাবাসের পেশ করা ৪৯ পাতার রিপোর্টে কাশ্মীর ও পাক অধিকৃত কাশ্মীরের মানবাধিকার পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে। 

বিশ্বকাপে আজ নামছে ব্রাজিল, একশো শতাংশ ফিট নন নেইমার!

রিপোর্টে রাষ্ট্রসঙ্ঘের তরফে দাবি করা হয়েছে, কাশ্মীরে সন্ত্রাসবাদ বিরোধী আইনের অপপ্রয়োগ হচ্ছে। রোধ করা হচ্ছে প্রতিবাদের ধ্বনি। সশস্ত্র বাহিনীর বিশেষাধিকার আইন ও জম্মু কাশ্মীর লোক সুরক্ষা বিধি সেখানে স্বাভাবিক জীবনযাত্রায় বাধা সৃষ্টি করেছে।  

.