ধুবড়ি গার্লস কলেজে অস্থায়ী কারাগার! বন্যার জেরে ঠিকানা বদল ৪০৯ বন্দির

ধুবড়ি কারা কর্তৃপক্ষ জানিয়েছে, ৪০৯ জন বন্দির মধ্যে ৯ জন মহিলা বন্দিও রয়েছে। তাঁদের জন্য আলাদা ভাবে থাকার ব্যবস্থা করা হয়েছে। 

Updated By: Jul 17, 2019, 01:48 PM IST
ধুবড়ি গার্লস কলেজে অস্থায়ী কারাগার! বন্যার জেরে ঠিকানা বদল ৪০৯ বন্দির
ছবি: সংগৃহীত।

নিজস্ব প্রতিবেদন: অসমের বন্যা পরিস্থিতির ক্রমশ অবনতি হচ্ছে। রাজ্যের বন্যা কবলিত ৩০টি জেলার ৪ হাজারেরও বেশি গ্রাম সম্পূর্ণ বিপর্যস্ত। প্রশাসন সূত্রে খবর, রাজ্যের প্রায় ৯০ হাজার হেক্টর কৃষি জমি বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে। রাজ্যে মোট ১৯৯টি ত্রাণ শিবিরে আশ্রয় পেয়েছেন ১ লক্ষ ১৬ হাজার বানভাসি মানুষ। জলে ডুবে গিয়েছে ধুবড়ি জেলার কারাগারও। তাই বাধ্য হয়েই সেখানকার ৪০৯ জন বন্দিকে স্থানান্তরিত করা হয়েছে ধুবড়ি গার্লস কলেজে।

ব্রহ্মপুত্রের জল ঢুকে ধুবড়ি জেলার অধিকাংশ এলাকাই এখন জলের তলায়। ধুবড়ি কারা কর্তৃপক্ষ জানিয়েছে, কারাগারের ভিতরে এক মানুষ সমান উঁচু জল জমে রয়েছে। কারাগারের দায়িত্বে থাকা আধিকারিক ও কর্মীদের আবাসনও জলে ডুবে রয়েছে। তাই বাধ্য হয়েই অপেক্ষাকৃত উঁচু জায়গায় বন্দিদের স্থানান্তরিত করতে হয়েছে। ধুবড়ি গার্লস কলেজ তাই এখন অস্থায়ী কারাগারে পরিনত হয়েছে।

Dhubri jail

আরও পড়ুন: বিনা হেলমেটে যাত্রা! পথ আটকাতে উল্টে ট্রাফিক পুলিসের উপরেই চড়াও হলেন মহিলা!

ধুবড়ি কারা কর্তৃপক্ষ জানিয়েছে, ৪০৯ জন বন্দির মধ্যে ৯ জন মহিলা বন্দিও রয়েছে। তাঁদের জন্য আলাদা ভাবে থাকার ব্যবস্থা করা হয়েছে। বন্দিদের জন্য খাবার-দাবার, রান্নার যাবতীয় ব্যবস্থা করা হয়েছে কলেজের ভিতরেই।

.