কমলনাথ-গেহলত-বাঘেলের শপথে আজ বিরোধী নেতাদের ভিড়, নেই অখিলেশ-মায়া

কর্ণাটকে কুমারস্বামীর শপথগ্রহণ অনুষ্ঠানে যেভাবে বিরোধী নেতাদের ভিড় জমেছিল সেভাবেই এবার কংগ্রেসের মুখ্যমন্ত্রীদের শপথে নেতাদের ভিড় হওয়ার সম্ভাবনা রয়েছে। 

Updated By: Dec 17, 2018, 11:44 AM IST
কমলনাথ-গেহলত-বাঘেলের শপথে আজ বিরোধী নেতাদের ভিড়, নেই অখিলেশ-মায়া

নিজস্ব প্রতিবেদন: রাজস্থান, মধ্যপ্রদেশে ও ছত্তিসগড়ে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন অশোক গেহলত, কমলনাথ ও ভূপেশ বাঘেল। ওই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। ইতিমধ্যেই মনমোহন সিংকে নিয়ে জয়পুরে পৌঁছে গিয়েছেন রাহুল। জয়পুরের পর তিনি যাবেন ভোপাল ও রায়পুরেও।

আরও পড়ুন-লালডানমাইয়ার জোড়া গোলে ষোলোর ডার্বির রঙ লাল হলুদ

জয়পুরের অ্যালবার্ট হলে অশোক গেহলতের শপথগ্রহণ অনুষ্ঠানে বিরোধীদের আমন্ত্রণ করেছে কংগ্রেস। তবে বিরোধী শিবিরের কেউ উপস্থিত থাকবেন কিনা তা অবশ্য স্পষ্ট নয়। তবে জেডিএস এর এইচ ডি দেবগৌড়া, এলজেডির শরদ যাদব, এনসি-র ফারুক আবদুল্লা, টিডিপির চন্দ্রবাবু নাইডু অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। থাকতে পারে তেজস্বী যাদব, এম কে স্ট্যালিন ও হেমন্ত সোরেন। বদরুদ্দিন আজমল ও বাবুলাল মারান্ডিরও হাজির থাকার কথা রয়েছে।

কর্ণাটকে কুমারস্বামীর শপথগ্রহণ অনুষ্ঠানে যেভাবে বিরোধী নেতাদের ভিড় জমেছিল সেভাবেই এবার কংগ্রেসের মুখ্যমন্ত্রীদের শপথে নেতাদের ভিড় হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে কুমারস্বামীর শপথে যেভাবে বিরোধী ঐক্যের ছবি দেখা গিয়েছিল তা এবার হয়তো হবে না। সূত্রের খবর অশোক গেহলতদের শপথে থাকছেন না অখিলশে যাদব ও মায়াবতী। কৌশলগত কারণেই তাঁরা শপথ অনুষ্ঠান এড়িয়ে যাচ্ছেন কিনা তা এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুন-প্রধানমন্ত্রী করুন রাহুলকে, বিরোধীদের ডাক করুণাপুত্র স্ট্যালিনের

উল্লেখ্য, পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফর ঘোষণার আগের দিন ২১টি বিরোধী দলকে নিয়ে বৈঠক করেন চন্দ্রবাবু নাইডু। উদ্দেশ্য, ২০১৯ এর আগে একটি বিরোধী ঐক্য গড়ে তোলা। ওই পাঁচ রাজ্যে আশাতীত ফল করেছে কংগ্রেস। ফলে এবার সেই ঐক্য কতটা শক্ত হয় সেটাই দেখার।

.