মর্মান্তিক! মাথার উপর ভেঙে পড়ল দৈত্যাকৃতি ক্রেন, পিষে মৃত ১৬

 সারগাঁও ও সারামবিগেইনের মধ্যবর্তী একটি জায়গায় দুর্ঘটনাটি ঘটে। নাসিক-মুম্বই সংযোগকারী ৭০১ কিলোমিটার দীর্ঘ সমরুদ্ধি মহামার্গ নির্মাণের তৃতীয় পর্যায়ের কাজ চলছে বর্তমানে। 

Updated By: Aug 1, 2023, 12:24 PM IST
মর্মান্তিক! মাথার উপর ভেঙে পড়ল দৈত্যাকৃতি ক্রেন, পিষে মৃত ১৬

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাথার উপর ভেঙে পড়ল সুবিশাল ক্রেন। ঘটনাস্থলেই প্রাণ হারালেন ১৬ জন শ্রমিক। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের থানের সাহাপুর। থানের সাহাপুরে মুম্বই-নাগপুর এক্সপ্রেসওয়ে তথা সমরুদ্ধি মহামার্গের নির্মাণ কাজ চলছে। সেখানেই এদিন গভীর রাতে, রাত ১টা নাগাদ, দুর্ঘটনাটি ঘটে। 

কর্মরত শ্রমিকদের মাথার উপর ভেঙে পড়ে একটি সুবিশাল গ্যামট্রিক্রেন। যার তলায় চাপা পড়েন শ্রমিকরা। ঘটনাস্থলেই পিষে মৃত্যু হয় ১৬ জনের। সারগাঁও ও সারামবিগেইনের মধ্যবর্তী একটি জায়গায় দুর্ঘটনাটি ঘটে। নাসিক-মুম্বই সংযোগকারী ৭০১ কিলোমিটার দীর্ঘ সমরুদ্ধি মহামার্গ নির্মাণের তৃতীয় পর্যায়ের কাজ চলছে বর্তমানে। 

দুর্ঘটনার পরই উদ্ধারকাজে ঝাঁপিয়ে পড়ে থানে পুলিস। ঘটনাস্থলে ছুটে আসে দমকল, বিপর্যয় মোকাবিলা বাহিনী। দুর্ঘটনার জেরে আহত হয়েছেন বহু শ্রমিক। তাঁদের কারও কারও চোট গুরুতর। আহতদের সাহাপুর গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। 

দুর্ঘটনায় মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে। মৃতদের পরিবার পিছু ৫ লাখ টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা করেছেন তিনি। উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ জানিয়েছেন, কীভাবে এতবড় দুর্ঘটনা ঘটল? ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্তের নির্দেশ দিয়েছে সরকার। 

সাহাপুরের দুর্ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। মৃতদের পরিবারের জন্য তিনিও আর্থিক সহায়তা দেওয়ার কথা ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে দেওয়া হবে ২ লাখ টাকা করে সাহায্য।

আরও পড়ুন, Jaipur-Mumbai Train Shooting: চলন্ত ট্রেনে এলোপাথাড়ি গুলি! ৪ জনকে খুন আরপিএফ কনস্টেবলের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.