Delhi Lawyer Murder: দিল্লিতে আইনজীবীকে গুলি করে খুন! প্রতিবাদে কর্মবিরতির ডাক বার অ্যাসোসিয়েশনের

 মৃত আইনজীবীর নাম বীরেন্দ্র কুমার নারওয়াল। শনিবার দিল্লির দ্বারকা এলাকায় প্রকাশ্য়ে রাস্তায় তাঁকে গুলি করে খুন করে দুই দুষ্কৃতী।

Updated By: Apr 2, 2023, 09:19 PM IST
Delhi Lawyer Murder: দিল্লিতে আইনজীবীকে গুলি করে খুন! প্রতিবাদে কর্মবিরতির ডাক বার অ্যাসোসিয়েশনের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: করোনার সময়ে প্রত্যাহার করে নেওয়া হয়েছিল পুলিসি নিরাপত্তা। দিল্লিতে আইনজীবীকে প্রতিবাদে এবার আন্দোলনে নামল বার অ্যাসোসিয়েশন। কীভাবে? আগামিকাল, সোমবার সমস্ত জেলা আদালতে কর্মবিরতিতে শামিল হবেন আইনজীবীরা। এমনকী, সওয়াল করবেন না জামিন ও স্থগিতাদেশ সংক্রান্ত মামলা শুনানিতেও!

জানা গিয়েছে, মৃত আইনজীবীর নাম বীরেন্দ্র কুমার নারওয়াল। শনিবার দিল্লির দ্বারকা এলাকায় প্রকাশ্য়ে রাস্তায় তাঁকে গুলি করে খুন করে দুই দুষ্কৃতী।  অভিযুক্তদের ইতিমধ্যেই চিহ্নিত করেছে পুলিস। একজনের নাম নরেশ, আর এক প্রদীপ।  পুলিসের দাবি, নিহত আইনজীবীদের সঙ্গে প্রায় দীর্ঘদিনের শক্রতার ছিল প্রদীপের। ১৯৮৭ সালে বীরেন্দ্রের দাদু নাকি খুন করেছিলেন প্রদীপের কাকাকে! শুধু তাই নয়, জমি সংক্রান্ত বিবাদে অভিযুক্তের ক্ষতিপূরণের পাওয়ার ক্ষেত্রে নিহত আইনজীবী আদালতের দ্বারস্থ হয়েছিলেন বলে অভিযোগ। আর তাতে বিবাদ আরও বাড়ে। 

প্রদীপ পেশায় কুস্তিগীর। জমি বিবাদে ক্ষতিপূরণ না পেয়ে রীতিমতো আর্থিক সংকটে পড়ে গিয়েছিলেন তিনি। সেই রাগেই ২০১৭ সালে আইনজীবী বীরেন্দ্র কুমার নারওয়ালকে প্রাণে মেরে ফেলার চেষ্টা করেছিলেন প্রদীপ, কিন্তু সফল হননি। এরপরই ওই আইনজীবীর নিরাপত্তা ব্যবস্থা করে পুলিস। কিন্তু করোনার সময়ে সেই নিরাপত্তা প্রত্যাহার করে নেওয়া হয়।

আরও পড়ুন: Bihar Violence: থমথমে রোহতাসে ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ স্কুল, চলছে জোরদার ধরপাকড়

উত্তর দিল্লি বার অ্য়াসোসিয়েশনের অভিযোগ, শহরে আইনজীবীদের উপর হামলা ও হুমকি ঘটনা বাড়ছে। কিন্তু আইনজীবী নিরাপত্তার নিশ্চিত করতে কোনও পদক্ষেপ করছে না পুলিস। এমনকী, পরিবার লোকেদের সুরক্ষা প্রশ্নেও নীবর দর্শকের ভূমিকায় প্রশাসন। অবিলম্বে দিল্লিতে আইনজীবীদের নিরাপত্তা আইন লাঘু করার দাবি তুলেছে তারা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.