Bihar Violence: থমথমে রোহতাসে ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ স্কুল, চলছে জোরদার ধরপাকড়

Bihar Violence: বিহার পুলিসের তরফে এক ট্যুইট করে বলা হয়েছে, নালন্দার বিহারশরিফের পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। সাধারণ মানুষের কাছে আহ্বান জানানো হচ্ছে তারা যেন কোনও গুজবে কান না দেন। যারা গুজব ছড়াবেন তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। পরিস্থিতি বিচার করে নালন্দায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।   

Updated By: Apr 2, 2023, 08:00 PM IST
Bihar Violence: থমথমে রোহতাসে ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ স্কুল, চলছে জোরদার ধরপাকড়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রামনবমীর শোভাযাত্রাকে কেন্দ্র করে হওয়া অশান্তির পর এখনও অগ্নিগর্ভ বিহারের রোহতাস জেলা। পরিস্থিতি বিচার করে কড়া ব্যবস্থা নিল রাজ্য সরকার। রবিবার রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে আগামী ৪ এপ্রিল পর্যন্ত জেলার সব স্কুল বন্ধ থাকবে। বৃহস্পতিবারের ওই অশান্তির জের চলে শনিবার রাত পর্যন্ত। ওই ঘটনায় অনেককে গ্রেফতার করেছে পুলিস। অশান্তির আশঙ্কার জেলার বিভিন্ন জায়গায় টহল দিচ্ছে পুলিস।

আরও পড়ুন-পাঁচদিন ধরে নিখোঁজ ছিল গৃহবধূ, বাড়িতে ফিনাইলের গন্ধ পেয়ে প্রতিবেশীরা খবর দিল পুলিসে

স্থানীয় সংবাদপত্রের খবর অনুযায়ী এখনওপর্যন্ত ৩ জনের গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া যাচ্ছে। দুষ্কৃতীদের ধরতে জেলার বিভিন্ন জায়গায় এখনও ধরপাকড় চালাচ্ছে পুলিস। গ্রেফতার করা হয়েছে ৫০ জনকে। নালন্দার পুলিস সুপার অশোক মিশ্র সাধারণ মানুষকে ভুয়ো খবরে বিশ্বাস না করার আহ্বান জানিয়েছেন।

অশোক মিশ্র জানিয়েছেন, শনিবার নতুন করে হওয়া অশান্তিতে এক জনের মৃত্যু হয়েছে। তার দেহ পোস্ট মর্টেমের জন্য পাঠানো হয়েছে। মোট ৫০ জনকে গ্রেফতার করা হয়েছে। দুষ্কৃতীদের ধরতে বিভিন্ন জায়গায় পুলিসি অভিযান চলছে। এখনও পর্য়ন্ত ৮টি এফআইআর হয়েছে। শান্তিশৃঙ্খলা বজায় রাখতে আরও বাহিনী মোতায়েন করা হবে।

বিহার পুলিসের তরফে এক ট্যুইট করে বলা হয়েছে, নালন্দার বিহারশরিফের পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। সাধারণ মানুষের কাছে আহ্বান জানানো হচ্ছে তারা যেন কোনও গুজবে কান না দেন। যারা গুজব ছড়াবেন তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। পরিস্থিতি বিচার করে নালন্দায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। 

পুলিস সূত্রে খবর, রোহতাসের অশান্তির সঙ্গে জড়িত থাকার অভিযোগে মোট ৩৮ জনকে গ্রেফতার করা হয়েছে। জায়গায় জায়গায় অভিযান চালাচ্ছে পুলিস। হাঙ্গামায় যারা জড়িয়ে পড়বে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে পুলিস। আশান্তির আশঙ্কার পুলিস বিভিন্ন জায়গায় ফ্ল্যাগ মার্চ করছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.