দিল্লির কেরালা হাউসে গোমাংসের খোঁজে পুলিসের তল্লাশি, নিন্দায় সরব মমতা-কেজরি

গোমাংসের খোঁজে কেরালা হাউসে পুলিসি হানায় নিন্দার ঝড় রাজধানীতে। বিহারে ভোটের মধ্যেই কেরালা হাউস কাণ্ডে অস্বস্তিতে কেন্দ্র। এরমধ্যে মেনুতে গোমাংস নিয়ে অনড় কেরালা সরকার।  কেরালার মুখ্যমন্ত্রী জানিয়েছেন, কেরালা হাউসে মোষের মাংস পরিবেশন করা হত। এই মাংস দিল্লিতে বন্ধ করা হয়নি। তাই মোষের মাংস থাকবে ক্যান্টিনের মেনুতে।

Updated By: Oct 28, 2015, 01:30 PM IST
দিল্লির কেরালা হাউসে গোমাংসের খোঁজে পুলিসের তল্লাশি, নিন্দায় সরব মমতা-কেজরি

ওয়েব ডেস্ক: গোমাংসের খোঁজে কেরালা হাউসে পুলিসি হানায় নিন্দার ঝড় রাজধানীতে। বিহারে ভোটের মধ্যেই কেরালা হাউস কাণ্ডে অস্বস্তিতে কেন্দ্র। এরমধ্যে মেনুতে গোমাংস নিয়ে অনড় কেরালা সরকার।  কেরালার মুখ্যমন্ত্রী জানিয়েছেন, কেরালা হাউসে মোষের মাংস পরিবেশন করা হত। এই মাংস দিল্লিতে বন্ধ করা হয়নি। তাই মোষের মাংস থাকবে ক্যান্টিনের মেনুতে।

গতকাল কেরালা হাউসের ক্যান্টিনের মেনুতে গোমাংস থাকা নিয়ে অতিসক্রিয়তার অভিযোগ ওঠে দিল্লি পুলিসের বিরুদ্ধে। ঘটনায় সমালোচনার ঝড় ওঠে জাতীয় রাজনীতিতে। দিল্লি পুলিসের অতিসক্রিয়তা নিয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান কেরলের মুখ্যমন্ত্রী ওমেন চান্ডি। দিল্লি পুলিসের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আবেদন করেছেন তিনি। ট্যুইটারে তিনি জানিয়েছে, কেরালা হাউস কোনও বেসরকারি প্রতিষ্ঠান বা হোটেল নয়। এটা রাজ্যসরকারের অতিথিশালা। যেখানে রাজ্যপাল, মুখ্যমন্ত্রী সহ অন্যান্য মন্ত্রীরা এসে থাকেন। দিল্লি পুলিসের আরও বেশী সংযত হওয়া উচিত ছিল।

এই ঘটনা প্রকাশ্যে আসতেই দেশজুড়ে সমালোচনার ঝড় ওঠে। প্রশ্নের মুখে পড়ে দিল্লি পুলিশের ভূমিকা। মঙ্গলবার কেরল ভবনের বাইরে বিক্ষোভ দেখায় বাম দলগুলি। সামিল হয় আম আদমি পার্টিও।

ট্যুইটারে মমতা বন্দ্যোপাধায়ের প্রতিক্রিয়া, দিল্লির কেরল ভবনে যা ঘটেছে, তার তীব্র নিন্দা করছি। এটা মানুষের মৌলিক অধিকারের ওপর হস্তক্ষেপ, অসহিষ্ণুতার নজির।

কেরলা হাউসে গিয়ে পুলিস বেআইনি কিছু করেনি পাল্টা দাবি করেন দিল্লির পুলিস কমিশনার বিএস বাসসি।

.