Bengaluru Cafe blast: বার বার পোশাক বদলানো, বেঙ্গালুরু বিস্ফোরণে সন্দেহভাজন মূল অভিযুক্ত চড়েছিল বাসে

Bengaluru Cafe blast suspect: বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণে সন্দেহভাজন ব্যক্তি বিস্ফোরণের আগে ও পরে বেশ কয়েকবার তার পোশাক বদলেছেন। এমনকী চেহারা পরিবর্তন করে বার বার প্রকাশ্যেও এসেছেন।

Updated By: Mar 9, 2024, 10:45 AM IST
Bengaluru Cafe blast: বার বার পোশাক বদলানো, বেঙ্গালুরু বিস্ফোরণে সন্দেহভাজন মূল অভিযুক্ত চড়েছিল বাসে
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগেই প্রকাশ্যে এসেছিল বেঙ্গালুরু ক্যাফে ব্লাস্টের মূল অভিযুক্তের ছবি। সিসিটিভি ফুটেজ সামনে আসে মাথায় সাদা টুপি, চোখে চশমা, কালো মাস্কে ঢাকা মুখ। এবারে সামনে এল সন্দেহভাজনের গতিবিধি। সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে তদন্তকারী অফিসাররা জানান, বিস্ফোরণের পরও একাধিকবার পোশাক বদলে প্রকাশ্যে ঘুরে বেড়িয়েছেন অভিযুক্ত। এমনকী বাসেও উঠতে দেখা গিয়েছে তাকে। 

আরও পড়ুন, LPG Price | Narendra Modi: একধাক্কায় ১০০ টাকা কমল গ্যাসের দাম, নির্বাচনের প্রাক্কালে 'নারী দিবসের উপহার' মোদীর!

তিনটি সিসিটিভি ভিডিয়ো এসেছে পুলিসের হাতে। সেখানে তিনবার ভিন্ন পোশাকে দেখা মিলেছে তার। প্রথম ভিডিয়োটিতে সন্দেহভাজন ব্যক্তিকে ১মার্চ সকাল ১১.৪৫ মিনিটে একটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) স্থাপন করতে দেখা যায়। এই ভিডিয়োতে পুলিস তাকে ফুল হাতা শার্ট এবং হালকা রঙের পোলো টুপি, চশমা এবং মুখোশ পরে থাকতে দেখা যায়। তা পরেই বাসে উঠছিলেন অভিযুক্ত।

বেলা ২.৩০-এর দিকে আরেকটি সিসিটিভি ক্যামেরায় দেখা যায়, সে বেগুনি রঙের হাফ-লিভ টি-শার্ট ও কালো টুপি পরে রয়েছে। তবে মুখে মাস্ক থাকলেও চশমা নেই। বেলা সাড়ে ৯টার দিকে বেল্লারী সেন্ট্রাল বাস স্ট্যান্ড থেকে পাওয়া তৃতীয় সিসিটিভি ফুটেজে সন্দেহভাজন ব্যক্তিকে টুপি বা চশমা কোনওটাই পরে থাকতে দেখা যায়নি।বিস্ফোরণের আগে ও পরে সিসিটিভি ফুটেজের রেকর্ড থেকে জানা যায়, অভিযুক্ত ক্রমাগত তার চেহারা বদল করছে।

সূত্রের খবর, একবার তাকে চিন্তিত দেখায়নি। বরং অনেক বেশি শান্ত। সিসিটিভি ফুটেজে অভিযুক্তের দেখা মিললেও ব্লাস্টের ৮ দিন কেটে গিয়েও অধরা সে। অনেক দলে ভাগ হয়ে অভিযুক্তের সন্ধানে শহর জুড়ে তল্লাশি চালাচ্ছে তদন্তকারীরা। যদিও এই ভয়ংকর বিস্ফোরণের সন্দেহভাজনকে ধরতে নগদ পুরস্কার ঘোষণা করল এনআইএ। বুধবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে জানানো হয়েছে, রেস্তারাঁয় বোমা রেখে যাওয়া ব্যক্তিকে ধরিয়ে দিতে পারলে ১০ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে। 

আরও পড়ুন, Delhi: রাস্তায় বসে নামাজ, লাথি মারল দিল্লি পুলিস!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.