Eknath Shinde: বড় ধাক্কা উদ্ধবের, রাতারাতি দলনেতার পদ ফিরে পেলেন শিন্ডে! আদালতের পথে ঠাকরে শিবির

সেই সঙ্গে শিন্ডে শিবির থেকে ভারত গোগাওয়ালেকে শিবসেনার মুখ্য হুইপ হিসাবে নিয়োগ করে। এই পদে ছিলেন এতদিন ছিলেন ঠাকরে শিবিরের সুনীল প্রভু। 

Edited By: দেবস্মিতা দাস | Updated By: Jul 4, 2022, 07:48 AM IST
Eknath Shinde: বড় ধাক্কা উদ্ধবের, রাতারাতি দলনেতার পদ ফিরে পেলেন শিন্ডে! আদালতের পথে ঠাকরে শিবির
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শিন্ডে-বিজেপি সরকারের গুরুত্বপূর্ণ আস্থা ভোটের একদিন আগে উদ্ধব ঠাকরের (Uddhav Thackeray) শিবিরকে বড় ধাক্কা। রবিবার রাতে মহারাষ্ট্র বিধানসভার নবনিযুক্ত স্পিকার শিবসেনা বিধায়ক অজয় ​​চৌধুরীকে পরিষদীয় দলনেতা (legislative party leader) হিসাবে সরিয়ে দিলেন। স্পিকার রাহুল নারভেকর তার কার্যালয় থেকে জারি করা একটি চিঠিতে একনাথ শিন্ডেকেই (Eknath Shinde) বিধান পরিষদীয় দলনেতা হিসাবে পুনর্বহাল করে। 

সেই সঙ্গে শিন্ডে শিবির থেকে ভারত গোগাওয়ালেকে শিবসেনার মুখ্য হুইপ হিসাবে নিয়োগ করে। এই পদে ছিলেন এতদিন ছিলেন ঠাকরে শিবিরের সুনীল প্রভু। তবে এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে আদালতে যাবে বলে জানিয়েছে ঠাকরে শিবির। শিবসেনার বিদ্রোহী বিধায়ক এবং মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে সম্বোধন করা চিঠিতে বলা হয়েছে যে মহারাষ্ট্র বিধান ভবন প্রশাসন ২২ জুন শিবসেনা বিধানসভা দলের নেতা হিসাবে শিন্ডেকে অপসারণের বিষয়ে আপত্তি জানিয়ে তাঁর দল থেকে একটি চিঠি দিয়েছিলেন পার্টি প্রধান উদ্ধব ঠাকরে। .

রবিবার রাতে স্পিকার রাহুল নারভেকরের অফিস থেকে জারি করা চিঠিতে বলা হয়েছে যে বিষয়টির বৈধতা নিয়ে আলোচনা করার পরে স্পিকার সেনা বিধায়ক অজয় ​​চৌধুরীকে দলের বিধানসভা ইউনিটের গ্রুপ নেতা হিসাবে নিয়োগে প্রত্যাখ্যান করা হচ্ছে। পিটিআইয়ের খবর অনুযায়ী, শিন্ডেকে হাউসের নেতা হিসাবে পুনর্বহাল করে এবং সুনীল প্রভুর পদে ভারত গোগাওয়ালেকে দলের প্রধান হুইপ হিসাবে নিয়োগের স্বীকৃতি দেওয়া হচ্ছে৷

প্রসঙ্গত, রাজনৈতিক টানাপড়েনের পর গত বৃহস্পতিবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন শিন্ডে। বরাবরই নিজেকে ‘বালাসাহেবের সৈনিক’ হিসাবে তুলে ধরার বার্তা দিয়েছেন। যদিও উদ্ধব ঠাকরে বলেছিলেন, ‘‘শিন্ডে শিবসেনার মুখ্যমন্ত্রী নন।’’ সেই মন্তব্যের পরও যে ভাবে নিজেকে শিবসৈনিক হিসাবে বার্তা দিচ্ছেন শিন্ডে তা তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন, Lalu Prasad: সিঁড়ি থেকে পড়ে গেলেন লালুপ্রসাদ যাদব, কাঁধে-কোমরে গুরুতর চোট

আরও পড়ুন, PM Narendra Modi: হায়দরাবাদকে 'ভাগ্যনগর' বললেন মোদী, নাম বদলের জল্পনা তুঙ্গে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.