পাথর বৃষ্টি বা পদপৃষ্টের আশঙ্কা, মাথা বাঁচাতে হেলমেট পরে পেঁয়াজ বিক্রি করছেন সরকারি কর্মীরা

পরিস্থিতি সামাল দিতে বিদেশ থেকে ১.২ লাখ কেজি পেঁয়াজ আমদানি করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার

Updated By: Nov 30, 2019, 01:00 PM IST
পাথর বৃষ্টি বা পদপৃষ্টের আশঙ্কা, মাথা বাঁচাতে হেলমেট পরে পেঁয়াজ বিক্রি করছেন সরকারি কর্মীরা

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গের মতো বিহারেও পেঁয়াজের দাম আকাশ ছুঁয়েছে। বাজারে প্রতি কেজি পেঁয়াজের দাম কোথাও ৭০ টাকা তো কোথাও ৮০ টাকা কেজি। পরিস্থিতি সামাল দিতে বাজারের নেমেছে সরকার। বাজারে গিয়ে সরকারি কর্মীরা পেঁয়াজ বিক্রি করছেন ৩৫ টাকা কেজি দরে। কিন্তু তার থেকে বড় খবর হল সরকারি কর্মীরা পেঁয়াজ বেচছেন হেলমেট পরে। পাছে হুড়োহুড়ির মধ্যে পড়ে মাথায় চোট না পান।

আরও পড়ুন-জয়ের আনন্দে গা ভাসানো নয়, বরং একুশের লক্ষ্যে রণনীতি সাজালেন নেত্রী  

বিহার স্টেট কোঅপারেটিভ মার্কেটিং ইউনিয়ন লিমিটেডের পক্ষ থেকে প্রতি জনকে ২ কেজি পেঁয়াজ দেওয়া হচ্ছে ৩৫ টাকে কেজি দরে। তবে কারও বাড়িতে বিয়ে থাকলে তাদের বিয়ের কার্ড দেখাতে হচ্ছে। তাহলেই মিলবে ২৫ কেজি পেঁয়াজ। এভাবে পেঁয়াজ বিক্রি করতে গিয়ে বহু জায়গায় পদপৃষ্টের ঘটনা ঘটেছে। সেকথা মাথায় রেখে শনিবার হেলমেট পরে বাজারে এসেছেন তাঁরা।

রাজ্য সরকারের আধিকারিক রোহিত কুমার সংবাদমাধ্যমে জানিয়েছেন, পেঁয়াজ বিক্রি করার সময় পাথর ছোঁড়া ও পদপৃষ্টের মতো ঘটনা ঘটেছে।  সরকার কোনও পুলিস দেয়নি। তাই এভাবেই নিজেদের নিরাপত্তার ব্যবস্থা নিজেরাই করেছি।

আরও পড়ুন-খাস কলকাতায় কালীঘাটে দুই নাবালিকাকে গণধর্ষণ

উল্লেখ্য, পেঁয়াজের ঝাঁজে এখন নাকানিচোপানি খাচ্ছে বহু রাজ্য। পশ্চিমবঙ্গে পেঁয়াজ বিক্রি হয়েছে ১০০ টাকা প্রতি কেজি দরে। পরিস্থিতি সামাল দিতে বিদেশ থেকে ১.২ লাখ কেজি পেঁয়াজ আমদানি করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার।  পেঁয়াজ আমদানি করার কথা হচ্ছে মিশর, তুরস্ক, নেদারল্যান্ডস-সহ অন্যান্য বেশ কয়েকটি দেশ থেকে।

.