পরীক্ষায় সাফল্য পেতে সরস্বতীকে পটাও, ছাত্রদের যৌনগন্ধী উপদেশ দিলেন মন্ত্রী!

বরিষ্ঠ বিজেপি বিধায়ক এবং উত্তরাখণ্ডে বিজেপি-র প্রাক্তন রাজ্য সভাপতি এই বিতর্কিত মন্তব্য জনগনের মধ্যে উত্তেজনা সৃষ্টি করেছে। অন্যদিকে তাঁর দল বিজেপি এই বিষয়ে কোনও বক্তব্য না দেওয়ায় উত্তেজনা আরও বৃদ্ধি পেয়েছে। নৈনিতাল জেলার কালাঢুঙ্গি বিধানসভা থেকে নির্বাচিত হয়ে উত্তরাখণ্ড বিধানসভার সদস্য হন তিনি।

Updated By: Oct 12, 2022, 03:32 PM IST
পরীক্ষায় সাফল্য পেতে সরস্বতীকে পটাও, ছাত্রদের যৌনগন্ধী উপদেশ দিলেন মন্ত্রী!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের বিতর্কের কেন্দ্রে উত্তরাখণ্ডের বিজেপি বিধায়ক। এবার উত্তরাখণ্ডের বরিষ্ঠ বিজেপি বিধায়ক বংশীধর ভগতের বিরুদ্ধে অভিযোগ। জানা গিয়েছে হিন্দু দেব-দেবীদের বিষয়ে আপত্তিকর মন্তব্য করা এবং ধর্মীয় অনুভুতিতে আঘাত দেওয়ার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। সূত্র মারফত জানা গিয়েছে মঙ্গলবার আন্তর্জাতিক কন্যা সন্তান দিবস উদযাপন উপলক্ষে একটি জমায়েতে বক্তৃতা দেওয়ার সময় পড়ুয়াদের অদ্ভুত উপদেশ দিতে শোনা যায় তাঁকে।

ভগত বর্তমানে উত্তরাখণ্ডের কালাঢুঙ্গি বিধানসভার বিধায়ক। পড়ুয়াদের তিনি জানিয়েছেন জীবনে উন্নতি করতে চাইলে দেবী সরস্বতীকে পটাতে হবে কিন্তু যদি তারা জীবনে সম্পদ এবং উন্নতি চায় তাহলে তাদের দেবী লক্ষ্মীকে পটাতে হবে।

এখানেই থেমে না থেকে ভগত, শিব এবং বিষ্ণুর মত বিভিন্ন হিন্দু দেবদেবীদের বিষয়ে কুমন্তব্য করেছেন বলেও অভিযোগ ওঠে। ভগত বলেন একজন দেব আছেন যার নাম শিব। তিনি হিমালয় পর্বতে থাকেন। তয়ার গলায় সাপ জড়ানো এবং তাঁর মাথা থেকে ক্রমাগত জল বেরোয়। অন্যদিকে আরও একজন গুরুত্বপূর্ণ ভগবান রয়েছেন। ভগবান বিষ্ণু সমুদ্রের গভীরে থাকেন। ফলত ই ভগবানের মধ্যে কোনও যোগাযোগ নেই।

তাঁর এই বক্তব্যের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। বিজেপি বিধায়ক বংশীধর ভগত বলেন, জ্ঞনের জন্য দেবী সরস্বতীর আশীর্বাদ চাও। শক্তির জন্য দেবী দুর্গার আশীর্বাদ চাও এবং ধনের জন্য দেবী লক্ষ্মীর কাছে প্রার্থনা কর। একজন মানুষের কী আছে? শিব পর্বতে থাকেন, বিষ্ণু সমুদ্রের গভীরে। মহিলাদের ক্ষমতায়ন বহুদিন ধরেই রয়েছে।

আরও পড়ুন: The World University Rankings: বিশ্ব র‌্যাংকিংয়ে আবারও শীর্ষে উঠে এল বেঙ্গালুরুর 'ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স'

বরিষ্ঠ বিজেপি বিধায়কের এই বিতর্কিত মন্তব্য জনগনের মধ্যে উত্তেজনা সৃষ্টি করেছে। অন্যদিকে তাঁর দল বিজেপি এই বিষয়ে কোনও বক্তব্য না দেওয়ায় উত্তেজনা আরও বৃদ্ধি পেয়েছে।

বংশীধর ভগত বিজেপি-র একজন গুরুত্বপূর্ণ সদস্য। নৈনিতাল জেলার কালাঢুঙ্গি বিধানসভা থেকে নির্বাচিত হয়ে উত্তরাখণ্ড বিধানসভার সদস্য হন তিনি। আগে তিনি বিজেপি-র উত্তরাখণ্ডের রাজ্য সভাপতির পদে ছিলেন। বর্তমানে তিনি উত্তরাখণ্ডের পুষ্কর সিং ধামী সরকারের ক্যাবিনেট মন্ত্রীর দায়িত্বে রয়েছেন।                            

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.