শিবসেনার সঙ্গে বৈঠক শেষ, ‘ভাল খবরের’ অপেক্ষায় মহারাষ্ট্রের বিজেপি

আজ দুপুরে শিবসেনা নেতা সঞ্জয় রাউতের সঙ্গে বৈঠক হয় এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারের। বৈঠক শেষে সাংবাদিকদের স্পষ্ট জানিয়ে দেন, বিরোধী আসনেই বসবে এনসিপি

Updated By: Nov 6, 2019, 08:01 PM IST
শিবসেনার সঙ্গে বৈঠক শেষ, ‘ভাল খবরের’ অপেক্ষায় মহারাষ্ট্রের বিজেপি
ছবি- এএনআই

নিজস্ব প্রতিবেদন: দু’সপ্তাহ পর এইটুকু স্পষ্ট হচ্ছে, মহারাষ্ট্রে জোট সরকারই হতে চলেছে। শিবসেনার হাত ধরেই সরকার গড়বে বিজেপি। তবে, তা যে পুরোপুরি নিশ্চিত কিনা না আঁচানো পর্যন্ত জোর গলায় বলতে পারছে না বিজেপি। দলের নেতা সুধীর মুংগান্তিওয়ার শুধু বলেন, যে কোনও সময় ভাল খবর আসতে পারে।

আজ শিবসেনার ৬ নেতার সঙ্গে বৈঠকে বসেছিলেন দেবেন্দ্র ফডণবীস। বিজেপি মুখ্যমন্ত্রীর দাবি এবং শিবসেনা ৫০-৫০ ফরমুলা নিয়েই বৈঠক বসে এ দিন। জানা যাচ্ছে, মুখ্যমন্ত্রী পদ ছাড়ার পরিবর্তে বেশ কয়েকটি ভারী পদ পেতে চলেছে শিবসেনা। মনে করা হচ্ছে, বৈঠকের সারবত্তা উদ্ধব ঠাকরেকে জানানোর পরই চূড়ান্ত ফয়সলা করবে শিবসেনা। কিন্তু এ দিন এতটুকু স্পষ্ট শিবসেনার সঙ্গে এনসিপি বা কংগ্রেসে গাঁটছড়া বাঁধার জল্পনা আর থাকছে না।

আরও পড়ুন- একদিকে ভালবাসা, অন্যদিকে হিংসার ছক, বিশ্বাস নেই পাকিস্তানকে: অমরিন্দর সিং

আজ দুপুরে শিবসেনা নেতা সঞ্জয় রাউতের সঙ্গে বৈঠক হয় এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারের। বৈঠক শেষে সাংবাদিকদের স্পষ্ট জানিয়ে দেন, বিরোধী আসনেই বসবে এনসিপি। রাষ্ট্রপতি শাসন এড়াতে এখন একমাত্র বিকল্প পথ শিবসেনা ও বিজেপির জোট করে সরকার গড়া। পাওয়ারের কথায়, ২৫ বছর ধরে তারা সংসার করছে। আজ কিংবা কাল ফের এক সঙ্গে ঘর করবে। এদিন শিবসেনা নেতা সুধীর মুংগান্তিওয়ারও বলেন, জলকে কখনও আলাদা করতে পারো না। যে কোনও সময় ভাল খবর আসতে পারে। আগামিকাল মহারাষ্ট্রের রাজ্যপালের সঙ্গে দেখা করতে যেতে পারে বিজেপি।

.