‘হানিট্র্যাপ’ ও মোটা টাকার চাকরির টোপে তথ্য ফাঁস ব্রাহ্মস বিজ্ঞানী নিশান্তের!

মহারাষ্ট্র ও উত্তরপ্রদেশ পুলিসের সন্ত্রাস মোকাবিলা বাহিনীর তরফে নাগপুরে আদালতে এই বিষয়টি তুলে ধরা হয়েছে। 

Updated By: Oct 10, 2018, 12:18 PM IST
‘হানিট্র্যাপ’ ও  মোটা টাকার চাকরির টোপে তথ্য ফাঁস  ব্রাহ্মস বিজ্ঞানী নিশান্তের!

নিজস্ব প্রতিবেদন:  আমেরিকাতে মোটা বেতনের চাকরি। আরও উচ্চতর পদে নিয়োগ করা হবে তাঁকে।  পদের লোভই পাকিস্তানকে ব্রাহ্মস সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য পাচার করেছিলেন তিনি।   পাকিস্তানের চরবৃত্তির অভিযোগে ধৃত  ব্রাহ্মস বিজ্ঞানী নিশান্ত আগরওয়ালকে  জিজ্ঞাসাবাদ করে এমনই তথ্য উঠে এসেছে তদন্তকারীদের হাতে।

আরও পড়ুন: দিল্লির পরিবহনমন্ত্রী কৈলাস গেহলটের বাড়িতে আয়কর দফতরে হানা

তদন্তে উঠে এসেছে আরও চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে,  নিশা  শর্মা ও পূজা রঞ্জন নামে দুই মহিলার সঙ্গে ফেসবুকে কথা বলতেন নিশান্ত।  মনে করা হচ্ছে মহিলাদের নাম করে ভুয়ো অ্যাকাউন্ট খুলেই ফাঁদ পেতেছিল পাক গুপ্তচর সংস্থা আইএসআই।  সেই ফাঁদেই পা দিয়েছিলেন নিশান্ত। সোশ্যাল মিডিয়ার অত্যন্ত আসক্তি ছিল তাঁর। আর সেই সুযোগকেই কাজে লাগিয়েছেন  আইএসআই। ফেসবুকে আলাপচারিতাতেই  দেশের প্রতিরক্ষা সংক্রান্ত অনেক গুরুত্বপূর্ণ তথ্য ফাঁস করে দিয়েছেন নিশান্ত।

আরও পড়ুন: রায়বেরিলিতে নিউ ফরাক্কা এক্সপ্রেসের ইঞ্জিন সহ ৫টি বগি লাইনচ্যুত, এক শিশু সহ মৃত ৬, আহত বহু

মহারাষ্ট্র ও উত্তরপ্রদেশ পুলিসের সন্ত্রাস মোকাবিলা বাহিনীর তরফে নাগপুরে আদালতে এই বিষয়টি তুলে ধরা হয়েছে।  তদন্তে জানা গিয়েছে, নেহা শর্মা ও পূজা রঞ্জন নামে ফেসবুকের ওই দুটো অ্যাকাউন্ট ইসলামাবাদ থেকে চালু। প্রসঙ্গত, সোশ্যাল মিডিয়ার  মাধ্যমে প্রতিরক্ষার সঙ্গে যুক্ত উচ্চপদস্থ আধিকারিকদের ফাঁদে ফেলার চেষ্টা করে পাকিস্তান। নিশান্তের ক্ষেত্রেও সেটাই হয়েছে।

নিশান্তকে আরও জিজ্ঞাসাবাদ করার নির্দেশ দিয়েছে লখনউ আদালত।  তদন্তকারীরা নিশান্তের নাগপুরের বাসভবনে তল্লাশি চালিয়েছেন। তাঁর বাড়িতে থাকা কম্পিউটার থেকেই দেশের প্রতিরক্ষা সংক্রান্ত অনেক গুরুত্বপূর্ণ তথ্য মিলেছে বলে জানিয়েছেন তদন্তকারীরা। তবে এবিষয়ে উল্লেখ্য, দেশের প্রতিরক্ষা সংক্রান্ত এত গুরুত্বপূর্ণ তথ্য এইভাবে কারোর ব্যক্তিগত কম্পিউটারে রাখা নিরাপদ নয়।  এছাড়াও নিশান্তের রুরকির বাড়ি থেকেও একটি পুরনো কম্পিউটার উদ্ধার হয়েছে।

 

.