দলের President পদে Rahul Gandhi-কে চাই, প্রস্তাব পাস করল দিল্লি কংগ্রেস

সোমবার দিল্লির রাজীব ভবনে দিল্লি কংগ্রেস কমিটির প্রধান অনিল কুমারের নেতৃত্বে একটি বৈঠকে বসে দিল্লি কংগ্রেস

Updated By: Jan 31, 2021, 09:07 PM IST
দলের President পদে Rahul Gandhi-কে চাই, প্রস্তাব পাস করল দিল্লি কংগ্রেস

নিজস্ব প্রতিবেদন: কংগ্রেসের হাল ধরতে রাহুলকে আনার দাবি উঠল দলের মধ্যে। রাহুল গান্ধীকে ফের দলের সভাপতির পদে ফেরাতে প্রস্তাব পাস করল দিল্লি কংগ্রেস। 

২০১৯ সালে লোকসভা নির্বাচনে কংগ্রেসের শোচনীয় হারের পর দলের সভাপতির পদ থেকে সরে যান রাহুল গান্ধী(Rahul Gandhi)। তার পর থেকে বিভিন্ন মহল থেকে তাঁকে ওই দায়িত্ব নেওয়ার অনুরোধ জানানো হলেও তিনি তাতে কান দেননি। তাঁর পরিবর্তে দলের দায়িত্ব পালন করছেন সোনিয়া গান্ধী।'

আরও পড়ুন-ফের মুখোমুখি Modi-Mamata, হলদিয়ায় প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে আমন্ত্রণ মুখ্যমন্ত্রীকে

সোমবার দিল্লির রাজীব ভবনে দিল্লি কংগ্রেস কমিটির প্রধান অনিল কুমারের নেতৃত্বে একটি বৈঠকে বসে দিল্লি কংগ্রেস।  ওই বৈঠকে ছিলেন শক্তি সিং, রমেশ কুমার, কৃষ্ণা  তিরথ, ডা নরেন্দ্র নাথের মতো কংগ্রেস নেতারা। ওই বিঠকেই রাহুল গান্ধীকে দলের প্রসিডেন্ট(Congress President) হিসেবে ফেরানোর দাবিতে একটি প্রস্তাব পাস করা হয়।

রবিবার এক বিবৃতিতে অনিল কুমার বলেন, 'মোদী সরকারের কাজকর্মের বিরোধিতায় টানা লড়াই করে চলেছেন রাহুলজি। কংগ্রেসকে তিনি সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন। তাই দেশজুড়ে কংগ্রেস কর্মীদের মনবল চাঙ্গা করতে রাহুলজিকেই চাই।'

আরও পড়ুন-চন্দ্রিমার ভুল জাতীয় সঙ্গীত, টুইটে Abhishek-কে 'খোকনসোনা' কটাক্ষ শঙ্কুর

অনিল কুমার আরও বলেন, 'এক বিপজ্জনক রাজনৈতিক পরিস্থিতির মধ্য দিয়ে চলছে দেশ। এই সময়ে কংগ্রেসের চাই রাহুল গান্ধীর মতো একজন শক্তিশালী নেতা। দেশে সাম্প্রদায়িক, স্বৈরতান্ত্রিক রাজনীতির মোকাবিলায় রাহুলের মতো এক নেতার প্রয়োজন।

.