ডাল লেকের হাউসবোট থেকে উদ্ধার বিদেশিনীর দেহ, গ্রেফতার ডাচ যুবক

Last Updated: Saturday, April 6, 2013 - 10:33

শ্রীনগরে ডাল লেকের হাউসবোট থেকে উদ্ধার হল এক ব্রিটিশ তরুণীর দেহ। প্রাথমিক তদন্তের পর পুলিসের অনুমান, বছর চব্বিশের ওই তরুণীকে ধর্ষণ করে খুন করা হয়েছে। ঘটনায় গ্রেফতার করা হয়েছে সন্দেহভাজন এক ডাচ যুবককে।
গত দুমাস এই শ্রীনগরের ডাল লেকে এই হাউসবোটেই ছিলেন ব্রিটিশ তরুণী। গত দুদিন  হাউসবোটে তরুণীর পাশের ঘরেই উঠেছিলেন ডাচ যুবক ডে-উইট রিচার্ড। শনিবার সকালে বছর ২৪-এর ওই তরুণীর রক্তাক্ত দেহ দেখতে পান হাউসবোটের মালিক। ততক্ষণে অবশ্য মালপত্র ফেলে রেখে পাসপোর্ট নিয়ে উধাও ওই ডাচ যুবক। খবর যায় পুলিসে। এরপরেই পুলিসের তরফে সতর্কতা জারি করা হয় । অভিযুক্ত ডাচ যুবককে  দক্ষিণ কাশ্মীরের কাজিগুন্ড এলাকা থেকে নাটকীয়ভাবে গ্রেফতার করে  পুলিস।
 
পুলিস জানিয়েছে, তরুণীর জামা-কাপড় ছেঁড়া ছিল। যে ঘরে তরুণী ছিলেন, সেই ঘরে জোর করে ঢোকা হয়েছিল বলে অনুমান পুলিসের। সে কারণেই পুলিসের ধারণা, খুনের আগে তাঁকে ধর্ষণ করা হয়। ঘটনাস্থল থেকে বেশ কিছু নমুনা সংগ্রহ করেছে পুলিস। সাম্প্রতিক সময়ে বিদেশী মহিলাদের ওপর যৌন নিগ্রহের একাধিক ঘটনার পর ব্রিটিশ এবং মার্কিন দূতাবাস  পর্যটকদের ভারতে আসার ক্ষেত্রে সতর্কতা জারি করে। এরই মধ্যে শ্রীনগরের ঘটনা নিশ্চিত ভাবেই উদ্বেগ বাড়াবে কেন্দ্রীয় সরকারের।  
 



First Published: Saturday, April 6, 2013 - 19:10


comments powered by Disqus