স্বস্তিতে আস্থানা, ১ নভেম্বর পর্যন্ত গ্রেফতারি পরোয়ানার স্থগিতাদেশ বহাল রাখল আদালত

এই কয়েক দিনেই গঙ্গা দিয়ে অনেক জল বয়ে গিয়েছে। পরের দিন মধ্য রাতেই সিবিআইয়ের অধিকর্তা অলোক বর্মা এবং বিশেষ অধিকর্তা রাকেশ আস্থানাকে ছুটিতে পাঠায় কেন্দ্র

Updated By: Oct 29, 2018, 04:56 PM IST
স্বস্তিতে আস্থানা, ১ নভেম্বর পর্যন্ত গ্রেফতারি পরোয়ানার স্থগিতাদেশ বহাল রাখল আদালত
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কিছুটা স্বস্তির মুখে সিবিআইয়ের বিশেষ অধিকর্তা রাকেশ আস্থানা। সোমবার দিল্লি আদালত জানিয়ে দেয়, ১ নভেম্বর পর্যন্ত রাকেশ আস্থানাকে গ্রেফতার করা যাবে না। আজই ছিল তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার স্থগিতাদেশের শেষ সময়সীমা। উল্লেখ্য, গ্রেফতার হওয়ার আশঙ্কায় গত মঙ্গলবার দিল্লি হাইকোর্টে দ্বারস্থ হয়েছিলেন রাকেশ আস্থানা। তাঁর বিরুদ্ধে বলপূর্বক কোনও সিদ্ধান্ত না নেওয়ার আবেদন জানান তিনি। আদালত এ দিন নির্দেশ দেয় সোমবার পর্যন্ত রাকেশ আস্থানাকে গ্রেফতার করা যাবে না।

আরও পড়ুন- রাকেশ আস্থানাকে গ্রেফতার করা যাবে না সোমবার পর্যন্ত, জানাল আদালত

কিন্তু এই কয়েক দিনেই গঙ্গা দিয়ে অনেক জল বয়ে গিয়েছে। পরের দিন মধ্য রাতেই সিবিআইয়ের অধিকর্তা অলোক বর্মা এবং বিশেষ অধিকর্তা রাকেশ আস্থানাকে ছুটিতে পাঠায় কেন্দ্র। মোদী সরকারের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে দ্বারস্থ হন অলোক বর্মা। দু’সপ্তাহের মধ্যে অলোক বর্মার অভিযোগের তদন্ত সম্পূর্ণ করার নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। পাশাপাশি, শীর্ষ আদালতের নির্দেশ, অলোক বর্মার স্থলাভিষিক্ত অন্তর্বর্তীকালীন অধিকর্তা এম নাগেশ্বর রাও শুধুমাত্র দৈনন্দিন কাজই করবেন। কোনও নীতি গত সিদ্ধান্ত নিতে পারবেন না নাগেশ্বর রাও।

আরও পড়ুন- টাকা দিন, না হলে দিওয়ালি দেখতে পাবেন না! এক সঙ্গে ২৮ জন বিধায়কের কাছে হুমকির বার্তা

 সোমবার, বিচারপতি নাজমি ওয়াজ়ির বেঞ্জ সিবিআইয়ের কাছে জানতে চায়, এফআইআর-এর বিরুদ্ধে আস্থানা-সহ যে সব সিবিআই অফিসার আবেদন করেছেন, তাঁদের বয়ান এখনও কেন নেয়নি সিবিআই। তবে, এ দিন কিছুটা সময় চেয়ে নেন সিবিআইয়ের আইনজীবী। আগামী বৃহস্পতিবার বা তার মধ্যে তাঁদের জবানবন্দি আদালতে পেশ করতে হবে বলে সিবিআইকে নির্দেশ দেয় বিচারপতি নাজমি ওয়াজ়ির বেঞ্চ।

উল্লেখ্য, সেন্ট্রাল ভিজিল্যান্স কমিশনের (সিভিসি) কাছে রাকেশ আস্থানা চিঠি দিয়ে জানান, হায়দরাবাদের ব্যবসায়ী সতীশ সানার কাছ থেকে ঘুষ নিয়েছেন সিবিআই অধিকর্তা অলোক বর্মা। যদিও, সতীশ সানার বয়ানের ভিত্তিতে ঘুষ নেওয়ার অভিযোগে রাকেশের বিরুদ্ধে এফআইআর করে সিবিআই।  

.