টুজি কাণ্ডের ১৭ অভিযুক্তের বিরুদ্ধে চার্জ গঠনের অনুমতি দিল আদালত

স্পেকট্রাম কাণ্ডে প্রাক্তন টেলিকম মন্ত্রী এ রাজা এবং ডিএমকে সাংসদ কানিমোলি-সহ ১৪ জন অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে চার্জ গঠনের নির্দেশ দিল সিবিআই আদালত।

Updated By: Oct 22, 2011, 01:50 PM IST

স্পেকট্রাম কাণ্ডে প্রাক্তন টেলিকম মন্ত্রী এ রাজা এবং ডিএমকে সাংসদ কানিমোলি-সহ ১৪ জন অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে চার্জ গঠনের নির্দেশ দিল সিবিআই আদালত। অভিযুক্তদের অধিকাংশের বিরুদ্ধেই ফৌজদারি ষড়যন্ত্র, প্রতারণা এবং ঘুষ নেওয়ার অভিযোগ আনা হয়েছে। পাশাপাশি টুজি কেলেঙ্কারিতে জড়িত ৩ টি টেলিকমসংস্থা রিলায়েন্স টেলিকম, সোয়ান টেলিকম ও ইউনিটেক ওয়ারলেসের বিরুদ্ধেও চার্জ গঠন করতে নির্দেশ দিয়েছেন পাটিয়ালা হাউসের বিশেষ সিবিআই আদালতের বিচারক ও পি সাইনি।
অনিল আম্বানি গোষ্ঠীর রিলায়েন্স টেলিকমের তিন আধিকারিক, গৌতম দোশি, সুরেন্দ্র পিপারা ও হরি নায়ারের বিরুদ্ধে চার্জ গঠনের নির্দেশ দেওয়া হয়েছে। এই তালিকায় রয়েছে, প্রাক্তন টেলিকম সচিব সিদ্ধার্থ বেহুরা, এ রাজার প্রাক্তন ব্যক্তিগত সচিব আরকে চান্দোলিয়া, সোয়ান টেলিকমের প্রধান শাহিদ উসমান বালওয়া ও তাঁর ভাই আসিফ বালওয়া, ইউনিটেক ওয়ারলেসের প্রধান সঞ্জয় চন্দ্র, ডিবি রিয়েলিটি গ্রুপের দুই আধিকারিক রাজীব আগরওয়াল ও বিনোদ গোয়েঙ্কা, করুণানিধির পরিবারের মালিকানাধীন কলাইনার টিভির এমডি শরদ কুমার এবং এ রাজার ব্যবসায়ীক সহযোগী বলিউড প্রযোজক করিম মোরানির নাম। শনিবার সকালে দিল্লির পাটিয়ালা হাউস আদালতে পেশ করা হয় ১৪ জন অভিযুক্তকে। চার্জ গঠনের পরই অভিযুক্তদের বিচার শুরু হবে।

.