Ayoddhya Ram Mandir: রামলালার চরণে ৭০০০ কেজির ‘রাম হালুয়া’! নজির গড়ছেন নাগপুরের সেলেব শেফ...

Ram Halwa: রাম মন্দির উদ্বোধন উপক্ষ্যেই তৈরি হচ্ছে ৭০০০ কেজির 'রাম হালুয়া’। সেলেব শেফ বিষ্ণু মনোহরই বানাচ্ছেন এই প্রসাদ, যার লাইভ রান্নার ক্লাস এবং বিখ্যাত ফিউশন ডিশ সোশ্যাল মিডিয়া জুড়ে বিখ্যাত।

Updated By: Jan 10, 2024, 07:02 PM IST
Ayoddhya Ram Mandir: রামলালার চরণে ৭০০০ কেজির ‘রাম হালুয়া’! নজির গড়ছেন নাগপুরের সেলেব শেফ...

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ২২ জানুয়ারি অযোধ্যার রাম মন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠা হতে চলেছে। সেই উপক্ষ্যেই তৈরি হচ্ছে ৭০০০ কেজির 'রাম হালুয়া’। সেলেব শেফ বিষ্ণু মনোহর , যার লাইভ রান্নার ক্লাস এবং বিখ্যাত ফিউশন ডিশ সোশ্যাল মিডিয়া জুড়ে বিখ্যাত।

তিনি এখন তাঁর রাজা রামের জন্য বিশাল কড়া নিয়ে যাচ্ছেন অযোধ্যায়, ৭০০০ কেজি ‘রাম হালওয়া' প্রস্তুত করতে। তিনি গর্ব করে নিজেকে একজন 'কার সেবক' বলেন এবং মন্দির আন্দোলনের সময় তাঁর উদ্যোগের কারণে তাঁকে ২২ জানুয়ারির অনুষ্ঠানে বিশেষ আমন্ত্রণ জানান হয়েছে।

Ram Mandir Inauguration | Congress: 'বিজেপি, আরএসএসের রাজনৈতিক কর্মসূচি', রামমন্দিরের উদ্বোধনে নেই কংগ্রেস...

তিনি অযোধ্যায় একটি বিশাল রান্নাঘর স্থাপন করছেন। একটি ক্রেন ১৪০০ কেজি ইস্পাতের কড়াই ১০*১০ ফুট পরিধির মধ্যে উত্তোলন করবে এবং 'হালুয়া' নির্বিঘ্ন গরম করার জন্য কেন্দ্রে একটি লোহার বৃত্তাকার প্রলেপ দেবে। এটির ক্ষমতা ১২০০০ লিটার। প্রসাদ উপাদানের জন্য প্রয়োজন ৯০০ কেজি সুজি, ১০০০ কেজি পরিশুদ্ধ ঘি, ১০০০ কেজি চিনি, ২০০০ লিটার দুধ, ২৫০০ লিটার জল, ৩০০ কেজি বাদাম এবং ৭৫ কেজি এলাচ গুঁড়া। এই প্রসাদ রান্নার কুন্তির ওজন ১২ কেজি।

Suchana Seth: অ্যাকোরিয়ামের মাছের সঙ্গে খেলা! ছেলের ছবি পোস্ট করে সূচনা লেখেন #whatwillhappen...

মনোহর ১.৫ লাখেরও বেশি ভক্তকে ৭০০০ কেজি প্রসাদ খাওয়ানোর মাধ্যমে অযোধ্যায় ইতিহাস তৈরি করার সিদ্ধান্ত নিয়েছিলেন, যা তিনি একটি রেকর্ড-ব্রেকিং কীর্তি বলে দাবি করছেন। তিনি জানিয়েছেন এই প্রসাদ তিনি রাম লালা এবং রাম মন্দিরের ভক্তদের জন্য তৈরি করবেন। এই সুযোগ পেয়ে তিনি ভিষন খুশি বলেও জানান তিনি।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.