Ram Mandir Inauguration | Congress: 'বিজেপি, আরএসএসের রাজনৈতিক কর্মসূচি', রামমন্দিরের উদ্বোধনে নেই কংগ্রেস...

আর বেশি দেরি নেই। অযোধ্যায় অনুষ্ঠিত হতে চলেছে রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান, রামলালার প্রাণপ্রতিষ্ঠা। কবে? ২২ জানুয়ারি।

Updated By: Jan 10, 2024, 06:25 PM IST
Ram Mandir Inauguration | Congress: 'বিজেপি, আরএসএসের রাজনৈতিক কর্মসূচি', রামমন্দিরের উদ্বোধনে নেই কংগ্রেস...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: 'বিজেপি, আরএসএসের রাজনৈতিক কর্মসূচি'! অযোধ্যা রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিচ্ছে না কংগ্রেস। বিবৃতিতে একথা জানিয়ে দিলেন দলের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ।

আরও পড়ুন:  Ram Temple Gold Door: ৪২ সোনার দরজা রামমন্দিরে! 'তোমার দুয়ার আজি খুলে গেছে সোনার মন্দিরে'?

আর বেশি দেরি নেই। অযোধ্যায় অনুষ্ঠিত হতে চলেছে রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান, রামলালার প্রাণপ্রতিষ্ঠা। কবে? ২২ জানুয়ারি। সেদিন রামলালার মূর্তি প্রাণপ্রতিষ্ঠার অনুষ্ঠানে মূল ভূমিকায় দেখা যাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। মূল আচার পালন করবেন বারাণসীর লক্ষ্মীকান্ত দীক্ষিত। ১৪ থেকে ২২ জানুয়ারি অযোধ্যায় চলবে অমৃত মহোৎসব।

এদিন কংগ্রসের তরফে এক বিবৃতিতে জানানো হয়, ‘আমাদের দেশের কোটি কোটি মানুষ ভগবান রামের পুজো করেন। ধর্মাচরণ মানুষের ব্যক্তিগত বিষয়। কিন্তু বিজেপি এবং আরএসএস দীর্ঘ দিন ধরে অযোধ্যায় মন্দিরনির্মাণকে রাজনৈতিক কর্মসূচিতে পরিণত করার চেষ্টা চালাচ্ছে। নির্বাচনী ফয়দার কথা মাথায় রেখেই অযোধ্যায় অর্ধসমাপ্ত মন্দিরের উদ্বোধন করা হচ্ছে। যা ২০১৯ সালের সুপ্রিম কোর্টের রায় এবং ভারতের কোটি কোটি মানুষের ভাবাবেগের পরিপন্থী'।

এর আগে, রামমন্দির ট্রাস্টের সদস্য তথা বিশ্ব হিন্দু পরিষদের নেতা অলোক কুমার জানিয়েছিলেন, উদ্বোধনী অনুষ্ঠানে সনিয়া গান্ধী, রাহুল গান্ধী, মল্লিকার্জুন খাড়গে, অধীর চৌধুরীকে আমন্ত্রণ জানানো হয়েছে। বাদ যাননি প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহও। বস্তুত, কংগ্রেসের বিবৃতি সেকথা উল্লেখও করা হয়েছে। 

এদিকে রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠানের আমন্ত্রণ প্রত্যাখান করেছেন সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিও। পলিটব্য়ুরোর তরফে বিবৃতিতে উল্লেখ, 'দলের নীতি হল ধর্মীয় বিশ্বাসকে সম্মান করা। ধর্মকে রাজনৈতিক লাভের হাতিয়ার হিসেবে ব্যবহার না করা। তাই আমরা এই অনুষ্ঠানে যোগ দেব না'। 

আর তৃণমূল? এখনও পর্যন্ত আনুষ্ঠানিক বিবৃতি আসেনি। তবে রামমন্দিরের উদ্বোধনে যে তারা থাকবে না, তা কার্যত বুঝিয়ে দিয়েছে এ রাজ্যের শাসকদল।  একই অবস্থান দক্ষিণের এআইডিএমকে-ও। বিহারের নীতীশ-লালু, মহারাষ্ট্রের শিবসেনা অবস্থান কী? প্রশ্ন রাজনৈতিক মহলে।

আরও পড়ুন:  Suchana Seth: অ্যাকোরিয়ামের মাছের সঙ্গে খেলা! ছেলের ছবি পোস্ট করে সূচনা লেখেন #whatwillhappen...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.