পেঁয়াজের দাম নিয়ে রাজ্যগুলিকে দায়ী করল কেন্দ্র

পেঁয়াজের দাম নিয়ে এবার রাজ্যগুলির ওপর দায় চাপাল কেন্দ্র। বৃহস্পতিবার কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী বলেন, রাজ্যগুলি পেঁয়াজ মজুত করে রাখায় নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে পেঁয়াজের দাম। পেঁয়াজ নিয়ে সরকারকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে বিজেপি। রাস্তার ধারে ঘুগনির দোকান হোক কি নামী রেস্তোরাঁ, স্যালাড থেকে পেঁয়াজ উধাও হয়েছে অনেক দিনই। সেঞ্চুরির পথে পা বাড়িয়ে পেঁয়াজ। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে দাম। কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী আনন্দ শর্মার অবশ্য এজন্য দায়ী করেছেন রাজ্যগুলিকেই।

Updated: Oct 25, 2013, 12:17 PM IST

পেঁয়াজের দাম নিয়ে এবার রাজ্যগুলির ওপর দায় চাপাল কেন্দ্র। বৃহস্পতিবার কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী বলেন, রাজ্যগুলি পেঁয়াজ মজুত করে রাখায় নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে পেঁয়াজের দাম। পেঁয়াজ নিয়ে সরকারকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে বিজেপি। রাস্তার ধারে ঘুগনির দোকান হোক কি নামী রেস্তোরাঁ, স্যালাড থেকে পেঁয়াজ উধাও হয়েছে অনেক দিনই। সেঞ্চুরির পথে পা বাড়িয়ে পেঁয়াজ। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে দাম। কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী আনন্দ শর্মার অবশ্য এজন্য দায়ী করেছেন রাজ্যগুলিকেই।
পেঁয়াজের জলন্ত ইস্যু হাতছাড়া করতে একেবারেই রাজি নয় বিজেপি। পেঁয়াজের আগুন দামের জন্য শুরু থেকেই কেন্দ্রকে দায়ী করে সুর চড়িয়েছেন বিজেপি নেতারা। পেঁয়াজের দামের উর্ধ্বগতি আটকাতে জোগানের দিকটি ভালভাবে খতিয়ে দেখা উচিত বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপচেষ্টা মন্ডলীর চেয়ারম্যান। সারা দেশে পেঁয়াজ যেখানে আগুন, সেখানে ব্যতিক্রম ছিল শুধু পঞ্জাব ও চণ্ডিগড়। কিন্তু পাঞ্জাবেও এবার ক্রমশ উর্ধ্বমুখী পেয়াজ। ফলে সেই আগুন দামের আঁচটা এখন দেশের সব জায়গাতেই ছড়িয়ে পড়ছে। মধ্যবিত্তের হেঁশেলের সেই আঁচই পৌঁছেছে রাজনীতির আঙিনাতেও। ফলে আগামী নির্বাচনে পেঁয়াজের ঝাঁঝ থেকে রেহাই পাওয়ার সম্ভাবনা নেই রাজনীতির কারবারিদের।
 

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close