আগামী ৩০ অগস্ট পর্যন্ত চিদম্বরমের সিবিআই হেফাজতের মেয়াদ বাড়াল সুপ্রিম কোর্ট

আগামী ৫ দিন সিবিআই হেফাজতে থাকবেন চিদম্বরম।

Updated By: Aug 26, 2019, 06:13 PM IST
আগামী ৩০ অগস্ট পর্যন্ত চিদম্বরমের সিবিআই হেফাজতের মেয়াদ বাড়াল সুপ্রিম কোর্ট

নিজস্ব প্রতিবেদন : সোমবার দুপুরেই আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় সুপ্রিম কোর্টে বড় ধাক্কা খেয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরম। সোমবার চিদম্বরমের আগাম জামিনের আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট। এবার আগামী ৩০ অগস্ট পর্যন্ত প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সিবিআই হেফাজতের নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। ফের সিবিআই বিশেষ আদালতে শুনানি হবে আগামী শুক্রবার। অর্থাত্ আগামী ৫ দিন সিবিআই হেফাজতে থাকবেন চিদম্বরম।

 

সোমবার শীর্ষ আদালত জানিয়ে দেয়, সিবিআইয়ের গ্রেফতারি সংক্রান্ত বিষয়ে হস্তক্ষেপ করবে না তারা। চিদম্বরমের আগাম জামিনের আবেদনের বিরোধিতা করে সিবিআইয়ের পক্ষের আইনজীবী সওয়াল করে জানান, গ্রেফতারির পর আগাম জামিনের আবেদনের শুনানি অর্থহীন। সিবিআইয়ের আইনজীবীর সওয়ালকে সমর্থন করেন বিচারপতি ভানুমতী। সওয়ালের প্রেক্ষিতে চিদম্বরমের আইনজীবী পাল্টা যুক্তি দিয়ে জানান, আগাম জামিনের দ্রুত শুনানি করানোর চেষ্টার মধ্যেই তাঁর মক্কেলকে গ্রেফতার করা হয়েছে। 

আরও পড়ুন : ভারতীয় মহাকাশচারীদের প্রশিক্ষণ দেবে রাশিয়া, বিক্রি করবে প্রযুক্তিও

আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় গত বুধবার রাতে নাটকীয়ভাবে চিদম্বরমকে গ্রেফতার করে সিবিআই। দিল্লিতে তাঁর বাড়ির পাঁচিল টপকে ঢুকে প্রাক্তন অর্থমন্ত্রীকে কবজা করে সিবিআই আধিকারিকরা। সিবিআইয়ের দাবি, আইএনএক্স মিডিয়াকে বিদেশ থেকে নিয়মবহির্ভূত ভাবে লগ্নি আনার ছাড়পত্রের বিনিময়ে মোটা টাকা ছেলের ব্যাবসায় ঢুকিয়েছেন চিদম্বরম। 

.