IAF: পুরোপুরি তৈরি রয়েছে ভারতও, LAC- র ওপারে মোতায়েন লাল ফৌজকে হুঁশিয়ারি বায়ুসেনা প্রধানের

বায়ুসেনায় রাফালের মতো উন্নত ফাইটার জেটের অন্তর্ভূক্তি নিয়ে আইএএফ প্রধান বলেন, রাফাল ও অ্যাপাচের মতো যুদ্ধবিমান আসার ফলে এখন অনেকটাই শক্তি বেড়েছে আমাদের

Updated By: Oct 5, 2021, 04:51 PM IST
IAF: পুরোপুরি তৈরি রয়েছে ভারতও, LAC- র ওপারে মোতায়েন লাল ফৌজকে হুঁশিয়ারি বায়ুসেনা প্রধানের

নিজস্ব প্রতিবেদন: লাদাখ উত্তেজনার জের এখনও টেনে চলেছে চিন। লাদাখে এলএসির উল্টো দিকে নিজেদের ভূখণ্ডে নিজেদের শক্তি বৃদ্ধি করেছে চিনা সেনা। এনিয়ে মুখ খুললেন বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল ভি আর চৌধুরি।

আরও পড়ুন-Taki: টাকিতে ইছামতী-বক্ষে দুর্গাপুজোর বিসর্জন, দর্শকদের জন্যে বিশেষ নির্দেশিকা প্রশাসনের  

মঙ্গলবার বায়ু সেনার ৮৯ বছর পূর্তি উপলক্ষ্যে এক সভায় বায়ুসেনা প্রধান বলেন, এলএসির ওপারে চিনা ভূখন্ডের ৩টি বায়ুসেনা ঘাঁটিতে রয়েছে চিনা সেনা। আর এপারে আমরাও পুরোপুরি তৈরি। যে কোনও পরিস্থিতি মোকাবিলার জন্য তৈরি আমরা। 

বায়ুসেনায় রাফালের মতো উন্নত ফাইটার জেটের অন্তর্ভূক্তি নিয়ে আইএএফ প্রধান বলেন, রাফাল ও অ্যাপাচের মতো যুদ্ধবিমান আসার ফলে এখন অনেকটাই শক্তি বেড়েছে আমাদের। এছাড়াও আরও কিছু নতুন প্রযুক্তি অন্তর্ভূক্ত হয়েছে বায়ুসেনায়। এখন আমাদের ক্ষমতা এতটাই যে চিন ও পাকিস্তান সীমান্তে একসঙ্গে যেকোনও হামলা মোকাবিলায় তৈরি আমরা।

আরও পড়ুন-IPL 2021 : ক্রোড়পতি লিগের ১০টি অবিশ্বাস্য ঘটনা! 

লাদাখ উত্তেজনার মধ্যেই চিন-পাকিস্তানের সম্পর্ক আরও মজবুত হয়েছে বলে মনে করছে আন্তর্জাতিক মহল। এনিয়ে বায়ুসেনা প্রধান বলেন, চিনের সঙ্গে পাকিস্তানের মাখামাখি নিয়ে ভয় পাওয়ার কিছু নেই। সমস্যার বিষয় হল পাকিস্তানের হাতে আসা পশ্চিমী প্রযুক্তি সে যদি চিনকে দিয়ে দেয়। ভারতের তিন সেনার বাহিনীর মধ্যে যেভাবে সমন্বয় করা হচ্ছে তাতে আমাদের লড়াই করার শক্তি অনেকটাই বেড়ে যাবে। তাই চিন বা পাকিস্তানকে নিয়ে চিন্তার কোনও কারণ নেই।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.