Yogi Adityanath: তৈরি মন্দির, ভরতকুণ্ডে রাম-জ্ঞানেই পুজো পাচ্ছেন যোগী

বিজেপির যেসব নেতাদের নামে মন্দির তৈরি করে পুজো করা শুরু হয়েছে তাদের তালিকায় শুধু আদিত্যনাথই নেই, রয়েছেন খোদ প্রধানমন্ত্রীও। মহারাষ্ট্রের পুনেতে এক ব্য়ক্তি তৈরি করে ফেলেছেন মোদী মন্দির

Updated By: Sep 20, 2022, 02:49 PM IST
Yogi Adityanath: তৈরি মন্দির, ভরতকুণ্ডে রাম-জ্ঞানেই পুজো পাচ্ছেন যোগী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তরপ্রদেশে এবার শুরু হয়ে গেল যোগী আদিত্যনাথের পুজো। অযোধ্যায় প্রয়াগরাজ-অযোধ্যা হাইওয়ের উপরে ভরতকুন্ডে যোগী আদিত্যনাথের নামে তৈরি হয়েছে একটি মন্দির। সেখানেই রামরূপে তাঁকে পুজো করছেন মানুজন। রোজ সন্ধেয় আদিত্যনাথের পুজো চলছে। প্রসাদও বিলি হচ্ছে। ওই মন্দিরে রয়েছে গেরুয়া বসন যোগী আদিত্যানাথের বিগ্রহ। ঠিক রামের মতো তাঁর হাতেও রয়েছে ধনুক। রাজনৈতিক ব্যক্তিত্বদের প্রায় দেবতা জ্ঞান করা নতুন কিছুই নয়। তবে এবার উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীর নামে আস্ত ওই মন্দিরই তৈরি করে ফেলেছেন প্রভাকর মৌর্য নামে এক যোগীভক্ত। তিনি অযোধ্য়ার ভরতকুণ্ডে তৈরি খাড়া করেছেন ওই যোগী মন্দির। খরচ হয়েছে প্রায় ৯ লাখ টাকা। কথিত আছে বনবাসে যাওয়ার সময় রামকে ওই জায়গাতেই বিদায় দিয়েছিলেন ভরত।

আরও পড়ুন-নেশামুক্তি কেন্দ্রে কিশোরের রহস্যমৃত্যু, থানায় অভিযোগ পরিবারের

খুব ছোট হলেও একটি বড়সড় এলাকা ঘিরে ওই মন্দির তৈরি করা হয়েছে। মন্দিরে ঢুকলেই দেখা যাচ্ছে দেওয়াল ঘেঁসে হাসিমুখে দাঁড়িয়ে রয়েছে আদিত্যনাথের মূর্তি। হাতে তার ধনুক। এক ঝলকে দেখলে তাঁকে অনেকটা রামায়ণ ধারাবাহিকের রামের মতোই দেখতে। সংবাদমাধ্যমের সঙ্গে কথা প্রসঙ্গে  প্রভাকর মৌর্য জানিয়েছেন, রামমন্দির তৈরি করার অন্যতম কারিগর যিনি তাঁকেই পুজো করছি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.