কংগ্রেস এখন 'গান্ধী-নেহরু প্রাইভেট ফার্ম' হয়ে গিয়েছে, অভিযোগ অমিত শাহের

অমিত শাহর অভিযোগ, রাজস্থানকে কংগ্রেস অসুস্থ রাজ্যে পরিণত করেছে। আর বিজেপি এই রাজ্যকে উন্নত করেছে। আগামী পাঁচ বছরে বিজেপি রাজস্থানকে আরও সমৃদ্ধ করবে। ইউপিএ আমলে ত্রয়োদশ অর্থ কমিশন থেকে ১ লক্ষ ৯ হাজার ২৪২ কোটি টাকা দেওয়া হয়েছিল। 

Updated By: Dec 3, 2018, 04:50 PM IST
কংগ্রেস এখন 'গান্ধী-নেহরু প্রাইভেট ফার্ম' হয়ে গিয়েছে, অভিযোগ অমিত শাহের

নিজস্ব প্রতিবেদন: ফের অমিত শাহের নিশানায় কংগ্রেস। সোমবার রাজস্থানের চিতোরগড়ে এক নির্বাচনী জনসভা থেকে তিনি আক্রমণ করলেন কংগ্রেসকে। বললেন, "কংগ্রেস এখন গান্ধী-নেহরু প্রাইভেট ফার্ম হয়ে গিয়েছে। তাই ওরা দেশের ভালো করতে পারে না।" বিজেপির সর্বভারতীয় সভাপতির দাবি, ৫৫ বছর দেশশাসন করেও কংগ্রেস কিছুই করেনি। কিন্তু বিজেপি এই ক'বছরে অনেক কাজ করেছে।

রাজস্থানে আগামী শুক্রবার বিধানসভার নির্বাচন। তার আগে প্রচারে ব্যস্ত বিজেপির সর্বভারতীয় সভাপতি। এদিন চিতোরগড়ে দাঁড়িয়ে সেখানকার ইতিহাসের কথা তুলে ধরেন। তাঁর কথায়, ''আত্মসম্মান, ধর্ম বাঁচানোর তাগিদে সবরকম আত্মত্যাগের ভূমি হল এই চিতোরগড়।''

একই সঙ্গে তিনি টেনে আনেন প্রয়াত উপরাষ্ট্রপতি ভৈরোঁ সিং শেখাওয়াতের নাম। যিনি রাজস্থানের মুখ্যমন্ত্রীও ছিলেন। অমিত শাহর মতে, ভৈরোঁ সিং শেখাওয়াতের রাজ্যে কংগ্রেস কখনও ক্ষমতায় আসতে পারবে না। কেন কংগ্রেস রাজস্থানে ক্ষমতায় আসতে পারবে না, সেই ব্যাখ্যাও এদিন মিলেছে অমিত শাহের বয়ান থেকে।

তাঁর দাবি, একদিকে নরেন্দ্র মোদীর নেতৃত্বের পাশে এসে দাঁড়িয়েছেন দেশভক্তরা। আর অন্যদিকে কংগ্রেস এমন একটা দল, যাদের কোনও নেতা নেই, নীতি নেই, আদর্শও নেই। তাই বিজেপির সর্বভারতীয় সভাপতি মনে করেন, কেন্দ্রের মোদী সরকার দেশকে সুরক্ষিত করার কাজ করছে। বিকাশের কাজ করছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সেই বিকাশের কাজের ভিত্তিতেই একের পর রাজ্যে বিজেপি জিতছে বলে তিনি দাবি করেছেন।

এই মুহূর্তে দেশে কংগ্রেসের পরিস্থিতি কী, সেই প্রসঙ্গে তিনি বলেন, ''দেশের ৭০ শতাংশ অংশে গেরুয়া পতাকা উড়ছে। আর কংগ্রেসের অবস্থা রাহুলবাবাকে দূরবীন দিয়ে দেখতে হচ্ছে।'' তাঁর দাবি, ২০১৪ সালের পর থেকে দেশের নির্বাচনী ইতিহাস ভুলে গিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। 

আমার ধর্ম নিয়ে ভেবো না, কাজটা দেখো: কলকাতার মেয়র হয়েই আত্মবিশ্বাসী ফিরহাদ

তাঁর দাবি, কংগ্রেস ভোটব্যাঙ্কের জন্য দেশের নিরাপত্তাও জলাঞ্জলি দিতে প্রস্তুত। অনুপ্রবেশকারীরা কংগ্রেসের ভোটব্যাঙ্ক হতে পারে, কিন্তু বিজেপির জন্য ভারতের সুরক্ষাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে তিনি মন্তব্য করেন।

অমিত শাহর অভিযোগ, রাজস্থানকে কংগ্রেস অসুস্থ রাজ্যে পরিণত করেছে। আর বিজেপি এই রাজ্যকে উন্নত করেছে। আগামী পাঁচ বছরে বিজেপি রাজস্থানকে আরও সমৃদ্ধ করবে। ইউপিএ আমলে ত্রয়োদশ অর্থ কমিশন থেকে ১ লক্ষ ৯ হাজার ২৪২ কোটি টাকা দেওয়া হয়েছিল। বিজেপি সরকার রাজস্থানকে ২ লক্ষ ৬৩ হাজার ৫৮০ কোটি টাকা দিয়েছে।

তাঁর কটাক্ষ, কংগ্রেস এখন নেহরু-গান্ধী প্রাইভেট লিমিটেড হয়ে গিয়েছে। তাই ওরা দেশের ভালো করতে পারে না বলে এদিন মন্তব্য করেন তিনি।

.