সংখ্যালঘু সরকার নয় দিল্লিতে নতুন নির্বাচন চায় বিজেপি, গলা মেলাল আপ এবং কংগ্রেসও

হরিয়াণা ও মহারাষ্ট্রের বিধানসভায় সাফল্যের পর আত্মবিশ্বাসী বিজেপি দিল্লিতেও নতুন করে নির্বাচনের পক্ষে মত জানাল।  লেফট্যানন্ট গভর্নরকে বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে সংখ্যালঘু সরকার গঠনে উৎসাহী নয় তারা।

Updated By: Nov 3, 2014, 05:01 PM IST
সংখ্যালঘু সরকার নয় দিল্লিতে নতুন নির্বাচন চায় বিজেপি, গলা মেলাল আপ এবং কংগ্রেসও

নয়া দিল্লি: হরিয়াণা ও মহারাষ্ট্রের বিধানসভায় সাফল্যের পর আত্মবিশ্বাসী বিজেপি দিল্লিতেও নতুন করে নির্বাচনের পক্ষে মত জানাল।  লেফট্যানন্ট গভর্নরকে বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে সংখ্যালঘু সরকার গঠনে উৎসাহী নয় তারা।

সোমবার বিজেপি নেতারা লেফট্যানন্ট গভর্নর নজীব জঙ্গের সঙ্গে দেখা করেন। বিজেপি সূত্রে খবর লেফট্যানন্ট  গভর্নরকে তাঁরা  জানিয়েছেন বিজেপি রাজধানীতে নতুন করে নির্বাচন  চায়।  

দিল্লি বিধানসভা নির্বাচনে বিজপি-শিরোমনি আকালি দলের জোট ৭০টি আসনের মধ্যে ৩২ টি আসন দখল করেছিল। কিন্তু তিন বিজেপি বিধায়ক গত ডিসেম্বরে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দীতা করায় বর্তমানে দিল্লি বিধানসভায় এই জোটের দখলে বর্তমানে ২৯টি আসন।

দিল্লিতে সরকার গঠন নিয়ে আলোচনা করতে আপ, বিজেপি ও কংগ্রেস নেতাদের আমন্ত্রণ জানিয়ে ছিলেন নজীব জঙ্গ। বর্তমানে বিজেপি রাজধানীতে একক সংখ্যাগরিষ্ট দল। তাই বিজেপি দিল্লিতে সরকার গঠনে উৎসাহী কিনা জানতে চেয়ে ছিলেন জঙ্গ। বিজিপির তরফ থেকে জানানো হয়েছে তারা সংখ্যালঘু সরকার গঠনে উৎসাহী নয়।  হরিয়াণা  ও মহারাষ্ট্রে অভূতপূর্ব সাফল্যের পর বিজেপির এখন লক্ষ্য দিল্লিতেও সংখ্যাগুরু সরকার গঠন। তাই নতুন করে নির্বাচনের দাবি তুলেছে বিজেপি নেতৃত্ব।

আপ ও কংগ্রেসও নতুন করে নির্বাচনের পক্ষেই মত দিয়েছে।

৪৯ দিন মসনদে  থাকার পর চলতি বছরের ফেব্রুয়ারি মাসে অরবিন্দ  কেজরিওয়ালের আপ দিল্লি থেকে সরকার প্রত্যাহর করে নেয়। তার পর থেকে রাজধানী রাষ্ট্রপতি শাসনের আওতায়।

 

.