দলত্যাগী বিধায়করা 'পতিতা'দের মত! বেলাগাম কংগ্রেস নেতার বিতর্কিত মন্তব্য

২০১৯ সালে আনন্দ সিং কংগ্রেস ত্যাগ করে বিজেপিতে যোগদান করেন। মোট ১৭ জন বিধায়ক কংগ্রেস ও জেডিএস-এর জোট সরকার থেকে পদত্যাগ করে দল থেকে ইস্তফা দিয়ে বিজেপিতে যোগদান করেন। 

Updated By: Jan 18, 2023, 12:32 PM IST
দলত্যাগী বিধায়করা 'পতিতা'দের মত! বেলাগাম কংগ্রেস নেতার বিতর্কিত মন্তব্য

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দলত্যাগী বিধায়করা 'পতিতা'দের মত! বিতর্কিত মন্তব্য বেলাগাম কংগ্রেস নেতার। কর্ণাটক কংগ্রেস নেতা বি কে হরিপ্রসাদ বিজেপিতে যাওয়া দলবদলু বিধায়কদের উদ্দেশ করে বলেন, 'তারা তাদের শরীর বিক্রি করা মহিলাদের মতো আচরণ করেছে। যখন আমরা সুনির্দিষ্ট স্পষ্ট মতদান পাইনি, তখন আমরা জোট সরকার গঠন করি। এখন যারা খাবারের জন্য নিজেদের শরীর বিক্রি করে, আমরা তাদের পতিতা বলি। এখন আপনারাই বলুন তাঁদের কী বলবেন, যেসব বিধায়করা নিজেদের বিক্রি করে দিয়েছেন! ভোটে এবার তাঁদের সবক শিখিয়ে দিন...' হোসাপেটে দলীয় এক সভায় এই মন্তব্য করেন কংগ্রেস নেতা বি কে হরিপ্রসাদ। স্বাভাবিকভাবেই তাঁর এই মন্তব্য ঘিরে তোলপাড় শুরু হয়েছে। দেখা দিয়েছে বিতর্ক।

প্রসঙ্গত কর্ণাটক বিধান পরিষদের বিরোধী দলনেতা বি কে হরিপ্রসাদের আক্রমণের লক্ষ্য ছিলেন মন্ত্রী আনন্দ সিং। ২০১৯ সালে আনন্দ সিং কংগ্রেস ত্যাগ করে বিজেপিতে যোগদান করেন। বিজয়নগর বা হোসপেট বিধানসভা কেন্দ্র থেকে বিধায়ক নির্বাচিত হওয়ার এক বছরের মধ্যেই দলত্যাগ করেছিলেন তিনি। সেই প্রসঙ্গেই বিধান পরিষদের বিরোধী দলনেতা হরিপ্রসাদ আনন্দ সিং সহ অন্যান্য দলবদলু বিধায়কদের আক্রমণ করে 'পতিতা'দের সঙ্গে তুলনা করেন। 

২০১৯ সালে মোট ১৭ জন বিধায়ক কংগ্রেস ও জেডিএস-এর জোট সরকার থেকে পদত্যাগ করে দল থেকে ইস্তফা দিয়ে বিজেপিতে যোগদান করেন। যার মধ্যে ছিলেন আনন্দ সিংও। এই দলবদলের ফলে জোট সরকারের পতন ঘটে। বদলে বিজেপি ক্ষমতায় আসে। সেই প্রসঙ্গকে উল্লেখ করে হরিপ্রসাদ আরও বলেন, 'আপনাদের উচিত সেইসমস্ত বিধায়কদের উচিত শিক্ষা দেওয়া যাঁরা নিজেদের সবকিছু বেচে দিয়েছেন। এমনকি আত্মসম্মানটুকুও।'

আরও পড়ুন, Hansraj College stopped non-veg food: ক্যান্টিন থেকে হস্টেল, মাছ-মাংস খেতে পারবে না পড়ুয়ারা! দিল্লির কলেজে জারি 'ফতোয়া'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.