ডেঙ্গি নিয়ে আন্দোলনে মেয়রের কুশপুত্তলিকা দাহ করল কংগ্রেস

ডেঙ্গি নিয়ে আন্দোলনে মেয়রের কুশপুত্তলিকা দাহ করল কংগ্রেস

ডেঙ্গি নিয়ে আন্দোলনে মেয়রের কুশপুত্তলিকা দাহ করল কংগ্রেসডেঙ্গি মোকাবিলায় পুরসভার ব্যর্থতার অভিযোগে রাস্তায় নামলেন যুব প্রদেশ কংগ্রেস কর্মী সমর্থকরা। আজ হিন্দ সিনেমা হলের সামনে বিক্ষোভ কর্মসূচি করেন যুব কংগ্রেস নেতৃত্ব। মেয়রের কুশপুত্তলিকা দাহ করা হয় বিক্ষোভ মিছিলে। মেয়রের পদত্যাগের দাবিও জানান যুব কংগ্রেস কর্মীরা। ডেঙ্গিতে দুই গবেষকের মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ দেখালেন রাজাবাজার সায়েন্স কলেজের ছাত্র-ছাত্রীরা।

গত রবিবার ডেঙ্গিতে আক্রান্ত হয়ে একবালপুরের একটি হাসপাতালে মৃত্যু হয় পলি মাইতি নামে এক গবেষকের। গতকাল তিলজলার একটি নার্সিংহোমে মারা যান বাপ্পাদিত্য মাঝি নামে আরও এক গবেষক। দুজনেই রাজাবাজার সায়েন্স কলেজের সঙ্গে যুক্ত ছিলেন । ছাত্র-ছাত্রীদের অভিযোগ, অস্বাস্থ্যকর পরিবেশের কারণে কলেজ ক্যাম্পাস পরিণত হয়েছে মশার আঁতুরঘরে। উদাসীন কলকাতা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এই অভিযোগে আজ সম্পাদকের ঘরে বিক্ষোভ দেখান ছাত্র-ছাত্রীরা। একটি স্মারকলিপিও জমা দেন তাঁরা। স্মারকলিপির কপি কলকাতা বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য ও মেয়রকে পাঠানো হয়েছে। বিক্ষোভের খবর পেয়ে কলেজে আসেন ৩৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার। কলেজ ক্যাম্পাস পরিষ্কারের কাজ শুরু করা হয়েছে। 

ডেঙ্গি প্রতিরোধে পুরসভার বিরুদ্ধে ব্যর্থতার অভিযোগ তুলে অবস্থান-বিক্ষোভে বসলেন বাম কাউন্সিলররা। আজ দুপুর পৌনে দুটো থেকে মেয়রের ঘরের সামনে বিক্ষোভে বসেছেন তাঁরা। ডেঙ্গি মোকাবিলার পথ খুঁজতে গতকাল সব দলের কাউন্সিলরদের নিয়ে বিশেষ বৈঠকে বসেছিলেন মেয়র শোভন চট্টোপাধ্যায়। তবে বিক্ষোভকারীদের অভিযোগ, ওই বৈঠকে তাঁদের কোনও বক্তব্য শোনা হয়নি। বাম কাউন্সিলরদের দাবি, ডেঙ্গি নিয়ে মেয়রকে আরও একটি বৈঠক ডাকতে হবে যেখানে বিষয়টি নিয়ে তাঁদের সঙ্গে আলোচনা করা হবে। দাবি পূরণ না হলে তাঁরা আন্দোলনের পথ থেকে পিছিয়ে আসবেন না বলে স্পষ্ট করে দিয়েছেন বিক্ষোভকারীরা। বিষয়টি নিয়ে ভাবনাচিন্তা করার আশ্বাস দিয়েছেন মেয়র। আগামীকাল কলকাতা জেলা বামফ্রন্টের পক্ষ থেকে ডেঙ্গি নিয়ে মেয়রের কাছে ডেপুটেশন জমা দেওয়া হবে। রাজ্যের প্রতিটি ব্লকেও ডেপুটেশন দেবে বামেরা।   

First Published: Thursday, September 06, 2012, 15:59


comments powered by Disqus