'কেদারনাথের দুর্গতদের পাশে থাকায় চাপে পড়েছিল কংগ্রেস', দেবভূমিতে দাঁড়িয়ে কটাক্ষ মোদীর

Updated By: Oct 20, 2017, 01:01 PM IST
'কেদারনাথের দুর্গতদের পাশে থাকায় চাপে পড়েছিল কংগ্রেস', দেবভূমিতে দাঁড়িয়ে কটাক্ষ মোদীর

নিজস্ব প্রতিবেদন: আমি বন্যা-বিপর্যস্ত কেদারনাথের পাশে দাঁড়ানোয় ঘুম ছুটেছিল বিরোধীদের। কেদারনাথ মন্দিরের সামনে দাঁড়িয়ে এভাবেই কংগ্রেসকে বিঁধলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শুক্রবার সকালে রুদ্রপ্রয়াগে পৌঁছান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সকাল ১০টা নাগাদ কেদারনাথ মন্দিরে পুজো দেন। এরপর তিনি পুনর্নির্মিত কেদারপুরী টাউনশিপের উদ্বোধন করেন। ২০১৩ সালের দুর্যোগে যা পুরোপুরি নিশ্চিহ্ন হয়ে গিয়েছিল। এছাড়াও কিছু প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

এদিনের অনুষ্ঠান মঞ্চ থেকে কংগ্রেসকে নাম না করে কটাক্ষ করেন মোদী। তাঁর কথায়, ''২০১৩ সালের দুর্যোগে যখন ভীষণভাবে কেদারনাথ ক্ষতিগ্রস্ত হয়েছিল, তখন আমি খুব ব্যথিত হয়েছিলাম। আমি তখন প্রধানমন্ত্রী ছিলাম না। তবে গুজরাটের মুখ্যমন্ত্রী হিসাবে আমি দুর্গত মানুষদের পাশে দাঁড়াতে চেয়েছিলাম, তাঁদের সাহায্যের আশ্বাস দিয়েছিলাম।'' তাঁর কটাক্ষ, '' আমার সাহায্যের আশ্বাস সেসময় কিছুটা হলেও কারোও ক্ষেত্রে নিরাপত্তাহীনতার কারণ হয়ে উঠেছিল। রাজ্য সরকার চাপের মধ্যে ঘোষণা করতে বাধ্য হয়েছিল যে তাদের সাহায্যের কোনও দরকার নেই।''  পাশাপাশি এও বলেন, ''আমি কোনওভাবেই পিছু হঠিনি। দুর্গতদের জন্য সেসময় যতটা সম্ভব হয়েছে সাহায্য করেছি।''  কেদারনাথের উন্নয়নের জন্য একাধিক প্রকল্পের ঘোষণাও করেন তিনি।

কেদারপুরী জনপদ উদ্বোধনের পর তিনি বলেন, '' আজ আমি ব্যক্তিগতভাবে খুবই খুশি। জনসেবাই হল প্রভুর সেবা। আমি ১.১৫ কোটি বাবার সেবার করতে সমর্থ হয়েছি, এটাই আমার কাছে সবচেয়ে বড় ব্যাপার। ২০২২ সালের মধ্যে দেশকে উন্নতির শিখরে পৌঁছতে আমি বদ্ধপরিকর।'' এদিন গুজরাটিদের নতুন বছরের শুভেচ্ছা জানান তিনি। এদিন মোদীর সঙ্গে ছিলেন রাজ্যপাল কে কে পাল, মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত, উত্তরাখণ্ডের বিজেপি রাজ্য সভাপতি অজয় ভাট ও অন্য মন্ত্রীরা।   

.