উত্তরপ্রদেশে করোনার থাবা চওড়া হলেও তা ঠেকিয়ে দিয়েছে অযোধ্যা, কীভাবে জেনে নিন

করোনা সংক্রমণ শুরু কর থেকেই সিল করে দেওয়া হয় অযোধ্যাকে। বাইরের কাউকেই শহরে ঢুকতে দেওয়া হয়নি। সব ধরনের ধর্মীয় অনুষ্ঠান বাতিল করে দেওয়া হয়

Updated By: May 13, 2020, 03:06 PM IST
উত্তরপ্রদেশে করোনার থাবা চওড়া হলেও তা ঠেকিয়ে দিয়েছে অযোধ্যা, কীভাবে জেনে নিন

নিজস্ব প্রতিবেদন: কীভাবে সম্ভব হল! উত্তরপ্রদেশে করোনার থাবা চওড়া হয়েছে। এখনও পর্যন্ত সেখানে আক্রান্তের সংখ্যা ৩,৬৬৪। মৃত ৮২। রাজ্যের সবচেয়ে খারাপ অবস্থা আগ্রার। সেখানে আক্রান্তের সংখ্যা রজ্যের সবচেয়ে বেশি, ৭৫০ জন। তুলনায় চমকে দেওয়ার মতে অবস্থা অযোধ্যার।

আরও পড়ুন-খনও নিরাপদে রয়েছে পৃথিবীর একমাত্র করোনামুক্ত মহাদেশ, সংক্রমণের আশঙ্কা নেই!

উত্তরপ্রদেশের এই তীর্থক্ষেত্রে করোনা উদ্বেগের কোনও কারণই নয়। প্রশাসন অত্যন্ত কড়া হাতে সামাল দিয়েছে করোনা সংক্রমণকে। কয়েক দিন আগেই সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ছিল মাত্র ১। তাও আবার সেই রোগী ভালোও হয়ে গিয়েছেন। তার পর থেকে আক্রান্তের খবর নেই।

করোনা সংক্রমণ শুরু কর থেকেই সিল করে দেওয়া হয় অযোধ্যাকে। বাইরের কাউকেই শহরে ঢুকতে দেওয়া হয়নি। সব ধরনের ধর্মীয় অনুষ্ঠান বাতিল করে দেওয়া হয়। তবে রামলালার একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন যোগী আদিত্যনাথ। সপ্তাহব্যাপী রাম নবমীর মেলা, পঞ্চকোশী পরিক্রমা-সহ সব ধর্মীয় অনুষ্ঠান বাতিল করা হয়।

আরও পড়ুন-প্রধানমন্ত্রী আর্থিক প্যাকেজ ঘোষণা করতেই ডলারের তুলনায় বাড়ল টাকার দাম

বাইরের লোকজন আসা বন্ধ করার পাশাপাশি পরিযায়ী শ্রমিকদের ওপরে কড়া নজর রাখা হয়। তাদের আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হয়। প্রত্যেক প্রধানকে পরিযায়ী শ্রমিকদের ওপরে নজর রাখতে বলা হয়। গোটা ব্যবস্থা ব্যক্তিগতভাবে তদারকি করেছেন জেলাশাসক অঞ্জু ঝা। তাতেই এখনও পর্যন্ত ঠেকিয়ে রাখা গিয়েছে করোনাকে।

.