Dev at ED Office: 'এনামুলকে চিনি না', ইডি দফতরে হাজিরার আগেই দাবি দেবের

ED Summoned MP Dev: বুধবার রাজধানী দিল্লিতে ইডির সদর দফতরে হাজির হয়েছেন দেব। সকাল ১১টায় ইডির সদর দফতরে পৌঁছে যান তিনি। গরুপাচার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাকে তলব করা হয়।

Updated By: Feb 21, 2024, 01:19 PM IST
Dev at ED Office: 'এনামুলকে চিনি না', ইডি দফতরে হাজিরার আগেই দাবি দেবের
নিজস্ব ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গরুপাচার মামলায় ইডির তলব। শ্যুটিং বাতিল করেই দিল্লিতে দেব (Dev)। এনামুলকে চিনি না। তদন্তে সব রকম সহযোগিতা। এনফোর্সমেন্টের দফতরে হাজিরা আগেই দাবি অভিনেতা-সাংসদের। গত বছর  CBI জিজ্ঞাসাবাদের পর এবার কী? নজর বাংলার। এক সপ্তাহ আগেই চিঠি দিয়ে ২১ ফেব্রুয়ারি দিল্লিতে ডাকে ইডি। সমস্ত নথি নিয়ে দিল্লিতে তাঁকে হাজিরা দিতে বলা হয়। প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টে (Prevention of Money Laundering Act) ডেকে পাঠানো হয় তৃণমূল সাংসদকে। 

আরও পড়ুন, Woman Employee: বিয়ে কোনও মহিলার চাকরি যাওয়ার কারণ হতে পারে না, ক্ষতিপূরণ দিতে বলল সুপ্রিম কোর্ট

দিল্লির অফিসে ঢোকার আগে সাংবাদিকদের জানান, 'আমি কোনও প্রস্তুতি নিয়ে যাচ্ছি না। ওনারাও লেখেননি কি কি নিয়ে যেতে হবে। আমি আগেও বলেছি আমাকে যতবার ডাকবে ততবার যাব। আই এম ফলোইং ইট। দেশের ইনভেস্টিকেটিং এজেন্সির ওপর ভরসা আছে। তদন্তে যদি কোনও রকম সাহায্য লাগে আমি করব। আজকেও নিজের শ্যুটিং বাতিল করে এখানে এসেছি। না এনামুলের টাকা (ফিল্মে) খাটেনি। এনামুল হককে আমি চিনি না। আগে যাই দেখি কি বলে।' 

অভিষেকের সঙ্গে মিটিং বা রাজনীতিতে আবার ফিরে আসার কারণেই কি তলব? যদিও এ প্রশ্নের জবাবে তৃণমূল সাংসদ ও অভিনেতার মন্তব্য, 'এ নিয়ে এখন কিছু বলতে চাই না।' প্রসঙ্গত, এর আগে ২০২২ সালে দু’‌বার তাঁকে তলব করা হয়েছিল। তার মধ্যে প্রথমবার প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা সিবিআই জিজ্ঞাসাবাদ করেছিল সাংসদ–অভিনেতাকে। দেবের বিরুদ্ধে নিয়োগ দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ করেছিলেন বিজেপি বিধায়ক তথা অভিনেতা হিরণ। তাঁর অভিযোগ ছিল, গরু পাচারকাণ্ডে ধৃত এনামুল হকের কাছ থেকে ৫ কোটি টাকা নিয়েছেন দেব। 

এই নিয়ে দ্বিতীয়বার গরুপাচার মামলায় তলব করা হল দেবকে। তারকা সাংসদের বিরুদ্ধে অভিযোগ তিনি নাকি এনামূলের গরুপাচারের কালো টাকা দিয়ে সিনেমা তৈরি করেছেন। যদিও এই অভিযোগ খারিজ করেছেন ঘাটালের সাংসদ। 

আরও পড়ুন, Delhi Chalo | Farmers Protest: বৈঠকে কাটছে না জট, কৃষকদের বিরুদ্ধে কেন্দ্রের 'হাতিয়ার' টিয়ার গ্যাস!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.