অন্ধ্র-ওড়িশায় উপকূল থেকে সরানো হচ্ছে মানুষদের, আজ বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী

শনিবার অন্ধ্রপ্রদেশ ও ওড়িশাড় উপকূল থেকে মানুষদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু করে দেওয়া হল। রবিবার বিশাখাপত্তনামের উপকূলে আছড়ে পড়বে ভয়াবহ ঘূর্ণিঝড় হুদহুদ। ১৭০ থেকে ১৮০  কিলোমিটার হাওয়ার গতিবেগ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Updated By: Oct 11, 2014, 04:01 PM IST
অন্ধ্র-ওড়িশায় উপকূল থেকে সরানো হচ্ছে মানুষদের, আজ বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী

নয়াদিল্লি: শনিবার অন্ধ্রপ্রদেশ ও ওড়িশাড় উপকূল থেকে মানুষদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু করে দেওয়া হল। রবিবার বিশাখাপত্তনামের উপকূলে আছড়ে পড়বে ভয়াবহ ঘূর্ণিঝড় হুদহুদ। ১৭০ থেকে ১৮০  কিলোমিটার হাওয়ার গতিবেগ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

দু'রাজ্যে কীধরনের প্রস্তুতি করা হয়েছে, তা জানতে আজ বিকেলে উচ্চ পর্যায়ের বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শ্রীকাকুলাম, বিজয়নগরম, বিশাখাপত্তনাম ও পূর্ব গোদাবরী থেকে বহু মানুষকে ইতিমধ্যেই স্থানান্তরিত করা হয়েছে।

বিশাখাপত্তনম জেলা থেকে সারানো হয়েছে ২৪ হাজার, বিজয়নগরম থেকে ১৫ হাজার ও শ্রীকাকুরাম থেকে ৪৫ হাজার মানুষকে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে।

আবহাওয়া দফতরের অধিকর্তা কে রামচন্দ্র রাও বলেন, ""আগামিকাল ভাইজাকের উপকূল পার করবে হুদহুদ। যার জেরে অতি ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণ ওড়িশার উপকূলেও ঘূর্ণিঝড়ের প্রভাব পড়বে।''

 

.