আত্মসমর্পণ করতে চেয়ে আদালতে আবেদন দাউদের, তবে রয়েছে শর্ত

সূত্রের খবর, থানের একটি ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসর্মণের ইচ্ছা প্রকাশ করেছে দাউদ। তাঁর শর্ত, বিচার চলাকালে তাঁকে রাখতে হবে মুম্বইয়ের আর্থার রোড সংশোধনাগারে। অন্য কোনও সংশোধনাগারে রাখা ‌যাবে না তাঁকে।

Updated By: Mar 7, 2018, 01:04 PM IST
আত্মসমর্পণ করতে চেয়ে আদালতে আবেদন দাউদের, তবে রয়েছে শর্ত

ওয়েব ডেস্ক: আদালতে আত্মসমর্পণ করতে চায় মাফিয়া দাউদ ইব্রাহিম। এই মর্মে থানের একটি আদালতে আইনজীবী মারফৎ আবেদন জানিয়েছে সে।

তবে আত্মসমর্পণের জন্য একটি শর্তও রেখেছে সে। দাউদের আত্মসমর্পণের এহেন প্রস্তাবকে তীব্র কটাক্ষ করেছেন বিশেষ সরকারি আইনজীবী উজ্জ্বল নিকম। সূত্রের খবর, থানের একটি ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসর্মণের ইচ্ছা প্রকাশ করেছে দাউদ। তাঁর শর্ত, বিচার চলাকালে তাঁকে রাখতে হবে মুম্বইয়ের আর্থার রোড সংশোধনাগারে। অন্য কোনও সংশোধনাগারে রাখা ‌যাবে না তাঁকে। এই নিয়ে ইতিমধ্যে আইনজীবী রাম জেঠমালানির সঙ্গে ‌যোগা‌যোগ করেছে সে। তবে দাউদের কোনও শর্ত সরকার মানবে না বলে স্পষ্ট করে দিয়েছেন দাউদের ভাই ইকবাল কাসকরের আইনজীবী।

আরও পড়ুন- বিজেপির পার্টি অফিস লক্ষ করে পেট্রোল বোমা, ধরা পড়ল সিসিটিভি ক্যামেরায়

তোলাবাজির মামলায় বিচারাধীন দাউদ ইব্রাহিমের ভাই ইকবাল কাসকর। মঙ্গলবার তাঁকে থানের মুখ্য দায়রা আদালতে পেশ করা হয়। মামলায় ইকবাল ছাড়াও অভি‌যুক্ত দাউদ ও তার ভাই আনিস। আদালতে বিচারক ইকবাল কারসরকে প্রশ্ন করেন, সাম্প্রতিক কালে তার সঙ্গে দাউদ ইব্রাহিমের ফোনে কোনও কথা হয়েছে কি? জবাবে ইকবাল জানান, হয়েছে বটে, কিন্তু সেই ফোনে কোনও ফোন নম্বর ফুটে ওঠেনি। ফলে ফোন কোথা থেকে এসেছিল তা অনুমান করা সম্ভব নয়।

আরও পড়ুন- পিএনবি কাণ্ডে গ্রেফতার জালিয়াতির ‘মাথা’ বিপুল

ওদিকে দাউদের আত্মসমর্পণের ইচ্ছাপ্রকাশকে নাটক বলে কটাক্ষ করেছেন সরকারি আইনজীবী উজ্জ্বল নিকম। তিনি বলেন, 'ভিখারির কাছে বাছবিচারের সু‌যোগ থাকে না। দাউদ নাটক করছে। বাঁচতে গেলে তাকে আত্মসমর্পণ করতে হবেই। তার কোনও শর্ত মানার কোনও প্রশ্নই ওঠে না।'

.