Toolkit মামলায় গ্রেফতারির ১১ দিনের মাথায় জামিন দিশা রবির

দিল্লি পুলিস (Delhi Police) দাবি করেছিল, সুইডিশ পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গের (Greta Thunberg) শেয়ার করা Tookit-এর প্রধান এডিটর ছিলেন দিশা।

Updated By: Feb 23, 2021, 05:32 PM IST
Toolkit মামলায় গ্রেফতারির ১১ দিনের মাথায় জামিন দিশা রবির

নিজস্ব প্রতিবেদন- Toolkit মামলায় গ্রেফতারির ১১ দিনের মাথায় জামিন পেলেন পরিবেশ ও সমাজকর্মী দিশা রবি (Disha Ravi)। ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরু থেকে দিশাকে গ্রেফতার করেছিল দিল্লি পুলিস। মঙ্গলবার দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট তাঁর জামিনের আর্জি মঞ্জুর করেছে। গ্রেফতারির পর আদালত দিশাকে পাঁচ দিন পুলিসি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছিল। আদালতে বিচারকের সামনেই কান্নায় ভেঙে পড়েছিলেন তিনি। জানিয়েছিলেন, সেই টুলকিট-এর মাত্র একটি লাইন তিনি সম্পাদনা করেছিলেন। ২১ বছর বয়সী পরিবেশকর্মীর গ্রেফতারিতে কংগ্রেস, বাম,আপসহ বিরোধী শিবিরগুলি সরকারের সমালোচনা করেছিল।

দিল্লি পুলিস (Delhi Police) দাবি করেছিল, সুইডিশ পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গের (Greta Thunberg) শেয়ার করা Tookit-এর প্রধান এডিটর ছিলেন দিশা। এমনকী বেশ কয়েকটি হোয়াটসঅ্য়াপ গ্রুপে তিনি নথি শেয়ার করেছিলেন বলেও দিল্লি পুলিস দাবি করেছিল। দেশদ্রোহিতার অভিযোগ ছিল দিশার বিরুদ্ধে। পুলিস দাবি করেছিল, 'পোয়েটিক জাস্টিস ফাউন্ডেশনের' নামে একটি খলিস্তানি গোষ্ঠীর সঙ্গে মিলে তিনি অসন্তোষজনক পরিস্থিতি তৈরির চেষ্টা করেছিলেন। দিল্লিতে কৃষক আন্দোলনের (Farmer's Protest) সঙ্গে জড়িত টুলকিট শেয়ার করে পরিস্থিতি আরও বেগতিক করে তোলার চেষ্টা করেছিলেন এই পরিবেশকর্মী।

আরও পড়ুন-  রাজীবকে জেরা করতে চায় CBI, সুপ্রিম কোর্টে পিছিয়ে গেল মামলার শুনানি

দিশার জামিনের আবেদন মঞ্জুর করে আদালত জানিয়েছে, দিশার অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত থাকার কোনও রেকর্ড নেই। তা ছাড়া তাঁর বিরুদ্ধে যা প্রমাণ রয়েছে সেগুলি দুর্বল। তাই জামিন খারিজের কোনও কারণ নেই।

.