Gurmeet Ram Rahim: রণজিৎ সিং খুনের মামলা অভিযুক্ত ডেরা প্রধান গুরমিত রাম রহিম

গুরমিত রাম রহিম সিং-সহ ৫ জনকে রণজিৎ সিংয়ের খুনের মামলায় অভিযুক্ত করা হয়েছে।

Updated By: Oct 8, 2021, 01:40 PM IST
Gurmeet Ram Rahim: রণজিৎ সিং খুনের মামলা অভিযুক্ত ডেরা প্রধান গুরমিত রাম রহিম
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ডেরা সাচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিং-সহ ৫ জনকে রণজিৎ সিংয়ের খুনের মামলায় অভিযুক্ত করা হয়েছে। ২০০২ সালে খুন হন তিনি। রণজিৎ সিং ডেরা সাচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিংয়ের ভক্ত ছিলেন।  ২০০২ সালের ১০ জুলাই খুন হন তিনি। 

২০০৩ সালের ৩ ডিসেম্বর CBI রণজিৎ সিং হত্যা মামলায় এফআইআর দায়ের করে। রণজিৎ সিংয়ের ছেলে জগসীর সিং এই পিটিশন দায়ের করেন। এই সপ্তাহের শুরুর দিকে পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্ট গুরমিত রাম রহিম সিংহের বিরুদ্ধে হত্যার মামলাতে পাঁচকুলার সিবিআই আদালত থেকে অন্য কোনও সিবিআই আদালতে স্থানান্তরের আবেদন খারিজ করে দেয়।

আরও পড়ুন, #উৎসব: প্রতিমার উচ্চতা হতে পারে ৪ ফুট, ছাড় অন্যান্য ক্ষেত্রে

এখন পাঁচকুলার সিবিআই বিশেষ আদালত গুরমিত রাম রহিম সিং- সহ ৫ অভিযুক্তকে আইপিসির ৩০২ ধারার (হত্যার) অধীনে দোষী সাব্যস্ত করেছে। ১২ অক্টোবর সাজা ঘোষণা করা হবে। গুরমিত রাম রহিম সিং তার "আশ্রমে" দুই মহিলা শিষ্যকে ধর্ষণের জন্য ২০বছরের কারাদণ্ড ভোগ করছেন। পাঁচকুলার বিশেষ সিবিআই আদালত তাকে ২০১৭ সালের আগস্টে দোষী সাব্যস্ত করেছিল।

২০১৯ সালে গুরমিত রাম রহিম সিং এবং আরও তিনজনকে সাংবাদিক রামচন্দ্র ছত্রপতি হত্যার জন্য দোষী সাব্যস্ত করা হয়েছিল। যিনি তাঁর আশ্রমে ডেরা সাচ্চা সৌদ প্রধানের মহিলাদের যৌন শোষণ সম্পর্কিত এক বেনামি চিঠি প্রকাশ করেছিলেন। বুর্জ জওহর সিং ওয়ালা গুরুদওয়ারা থেকে গুরু গ্রন্থ সাহেবের '' বীর '' (কপি) চুরির সঙ্গে জড়িত একটি মামলাতেও গুরমিত রাম রহিম অভিযুক্ত। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.