#CHENNAIFLOOD- বন্যার ধাক্কা সামলে চালু হল বিমানবন্দর, ঘুরে দাঁড়াচ্ছে চেন্নাই

চেন্নাই বিমানবন্দরে রাত্রিকালীন পরিষেবা চালু নিয়ে আজ সিদ্ধান্ত নিতে পারে এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়া। লাগাতার বৃষ্টিতে কার্যত নদীর চেহারা নিয়েছিল চেন্নাই বিমানবন্দর।

Updated By: Dec 6, 2015, 02:00 PM IST
#CHENNAIFLOOD- বন্যার ধাক্কা সামলে চালু হল বিমানবন্দর, ঘুরে দাঁড়াচ্ছে চেন্নাই

ওয়েব ডেস্ক: বন্যার ধাক্কা সামলে আজ সকাল থেকে চালু হল চেন্নাই বিমানবন্দর। সকাল ছটা থেকে শুরু হয়েছে অন্তর্দেশীয় বিমান পরিষেবা। মোট ২২টি বিমানের উড়ানে সবুজ সংকেত। আপাতত শুধু দিনেরবেলাতেই চালু থাকবে রানওয়ে। পূর্ণাঙ্গ পরিষেবা কত তাড়াতাড়ি চালু করা সম্ভব, তা নিয়ে আজ বৈঠকে বসবে ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন। চেন্নাই বিমানবন্দরে রাত্রিকালীন পরিষেবা চালু নিয়ে আজ সিদ্ধান্ত নিতে পারে এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়া। লাগাতার বৃষ্টিতে কার্যত নদীর চেহারা নিয়েছিল চেন্নাই বিমানবন্দর। তার জেরে অচল হয়ে যায় বিমান পরিষেবা। ঘুরিয়ে দিতে হয় বহু ফ্লাইট। জল নামতেই ধীরে ধীরে ছন্দে ফেরার চেষ্টায় বিমানবন্দর।  

এদিকে, বিপর্যয় সামলে ছন্দে ফেরার চেষ্টা চেন্নাইয়ের। স্বাভাবিক জীবনে ফেরার পথে আজও বাধা প্রকৃতি। আবহাওয়া দফতরের পূর্বাভাস মতোই সকাল থেকে বৃষ্টি চেন্নাইয়ে। সবচেয়ে খারাপ অবস্থা কাঞ্চিপুরম আর তিরুভল্লুর জেলার। এখনও লক্ষ লক্ষ মানুষ জলবন্দি। ধুয়েমুছে গেছে রাস্তা, রেলপথ। এর মধ্যেই আজ সকাল থেকে রেল পরিষেবা চালু হয়েছে রাজ্যের কিছু জায়গায়। কয়েকদিন বন্ধ থাকার পর আজ বেলা পৌনে বারোটায় নির্ধারিত সময়ে হাওড়া থেকে ছাড়ছে চেন্নাইগামী মেল। দুপুর দুটো পঁয়তাল্লিশ মিনিটে চেন্নাই রওনা দেবে করমণ্ডল এক্সপ্রেসও। জল নামতে শুরু করার পর সবচেয়ে বড় সমস্যা রোগের  প্রকোপ। এর সঙ্গে রয়েছে জিনিসের চড়া দাম। বন্যাদুর্গতদের পাশে দাঁড়িয়েছে রামকষ্ণ মঠ ও মিশন। চোদ্দই নভেম্বর থেকে দুর্গতদের কাছে ত্রাণসামগ্রী পৌছে দিচ্ছে তারা।

.