ক্যাপ্টেন অমরিন্দরই আপনার বস, সিধুকে কড়া ধমক কংগ্রেসের

রাজ্যেই প্রবল চাপে পড়ে পিছু হঠতে বাধ্য হন সিধু। সোমবার রাজস্থান সাংবাদিকদের বলেন, ‘ক্যাপ্টেন অমরিন্দার সিং আমার বাবার মতো। বিষয়টি আমি মিটিয়ে নেব।‘

Updated By: Dec 3, 2018, 01:28 PM IST
ক্যাপ্টেন অমরিন্দরই আপনার বস, সিধুকে কড়া ধমক কংগ্রেসের

নিজস্ব প্রতিবেদন: করতারপুর করিডোরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে নভজ্যোত সিং সিধুর যোগ দেওয়া নিয়ে ওঠা বিতর্কের জল অনেকদূর গড়িয়ে গেল। পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংকে বিদ্রুপ করা নিয়ে সিধুকে কড়া ধমক দিল কংগ্রেস।

তাঁর চেষ্টাতেই করতারপুর করিডোর তৈরি করতে রাজি হয়েছেন ইমরান। এমনটাই দাবি করে কৃতিত্ব নেওয়া চেষ্টা করছিলেন মন্ত্রী সিধু। কিন্তু বিপদ বাড়িয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রীকে উপহাস করে। দলের পক্ষ থেকে সাফ জানিয়ে দেওয়া হল তাঁর নেতা ক্যাপ্টেন অমরিন্দার সিংই। তাঁকে অমান্য করা বা উপহাস করার কোনও জায়গা নেই।

আরও পড়ুন-ফের কেন মেয়ে! দুধের শিশুকে আছাড় বাবার

উল্লেখ্য, করতার করিডোরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তাঁর পাকিস্তান যাওয়া নিয়ে আপত্তি তোলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমিরন্দর সিং। তেলেঙ্গানায় দলের প্রচারের সময়ে এনিয়ে তাঁকে প্রশ্ন করা হয়। সাংবাদিকদের সেই প্রশ্নের উত্তরে সিধু বলেন, আমার ক্যাপ্টেন রাহুল গান্ধী। তিনি আমাকে সব জায়গাতেই পাঠান। রাহুল গান্ধী ক্যাপ্টেন অমরিন্দরেরও ক্যাপ্টেন।

সিধুর ওই মন্তব্যের পরই দলের প্রবল শোরগোল শুরু হয়ে যায়। রাজ্য কংগ্রেসের বিধায়ক রভনীত সিং বিট্টু শনিবার সিধুর ক্ষমা চাওয়ার দাবি করেন। তিনি বলেন, লুধিয়ানারা রাস্তা পোস্টারে ভরে গিয়েছে। সেখানে একটাই বক্তব্য পঞ্জাবের ক্যাপ্টেন আমাদের ক্যাপ্টেন।

অন্যদিকে, রাজ্যের মন্ত্রী টি আর বাজওয়া দাবি করেন, ‘অমরিন্দার সিংকে সিধু যদি তাঁর ক্যাপ্টেন বলে মনে না করেন তাহলে তিনি মন্ত্রিত্ব ছাড়ুন।‘ সিধুর পদত্যাগ চেয়ে বলেন রাজ্যের আরেক মন্ত্রী সুখবিন্দার সিং সারকারিয়াও।

আরও পড়ুন-পাঁচ দিনের দুই মেদিনীপুর সফরে আজ মুখ্যমন্ত্রী

রাজ্যেই প্রবল চাপে পড়ে পিছু হঠতে বাধ্য হন সিধু। সোমবার রাজস্থান সাংবাদিকদের বলেন, ‘ক্যাপ্টেন অমরিন্দার সিং আমার বাবার মতো। আমি ওকে শ্রদ্ধা করি, ভালোবাসি, হাটেবাজারে আর এনিয়ে কাদা ছোড়াছুড়ি করবেন না। বিষয়টি আমি মিটিয়ে নেব।‘

.