এয়ার ইন্ডিয়ার উড়ানে ফের প্রস্রাব বিভ্রাট! এবার মহিলা যাত্রীর কম্বলে...

৬ ডিসেম্বর ঘটনাটি ঘটে এয়ার ইন্ডিয়া ১৪২ উড়ানে। দিল্লিতে ইন্দিরা গান্ধী ইন্টারন্যাশনাল নাম্বারে অবতরণের পর বিমানচালক ঘটনাটির বিষয়ে এয়ার ট্রাফিক কন্ট্রোলে জানান। যারপরই অভিযুক্তকে আটক করা হয়।

Updated By: Jan 5, 2023, 07:07 PM IST
এয়ার ইন্ডিয়ার উড়ানে ফের প্রস্রাব বিভ্রাট! এবার মহিলা যাত্রীর কম্বলে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মাঝ আকাশে ফের বিমানের মধ্যে প্রস্রাব বিভ্রাট! এবার মহিলা যাত্রীর কম্বলের উপর প্রস্রাব! এবারও এয়ার ইন্ডিয়ার বিমানেই ঘটনাটি ঘটেছে। এবার প্যারিস থেকে দিল্লিগামী এয়ার ইন্ডিয়ার বিমানে মহিলা সহযাত্রীর কম্বলের উপর প্রস্রাব করার অভিযোগ উঠল এক মদ্য়প বর্বরের উপর। 

৬ ডিসেম্বর ঘটনাটি ঘটে এয়ার ইন্ডিয়া ১৪২ উড়ানে। দিল্লিতে ইন্দিরা গান্ধী ইন্টারন্যাশনাল নাম্বারে অবতরণের পর বিমানচালক ঘটনাটির বিষয়ে এয়ার ট্রাফিক কন্ট্রোলে জানান। যারপরই অভিযুক্তকে আটক করা হয়। সকাল ৯টা বেজে ৪০ মিনিট নাগাদ এয়ার ইন্ডিয়ার উড়ানটি অবতরণ করে দিল্লি বিমানবন্দরে। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ওই যাত্রী মদ্যপ ছিলেন। নেশার ঘোরে তিনি কেবিন ক্রুদের কোনও নির্দেশ শুনছিলেন না, মানছিলেন না। শেষে মহিলা সহযাত্রীর কম্বলে প্রস্রাব করে দেন। তবে তিনি কোন ক্লাসে ভ্রমণ করছিলেন, তা জানা যায়নি।

এই ঘটনায় অভিযুক্ত ওই যাত্রীকে বিমান থেকে নামার পরই আটক করে সিআইএসএফ। তবে পরে তাঁকে ছেড়ে দেওয়া হয়। অভিযুক্ত ও মহিলা সহযাত্রীর মধ্যে 'পারস্পারিক বোঝাপড়া'র পরই তাঁকে ছেড়ে দেওয়া হয়। এই ঘটনায় অভিযুক্ত লিখিত ক্ষমাও চান। প্রসঙ্গত কদিন আগেই, ২৬ নভেম্বর নিউ-ইয়র্ক থেকে আসা দিল্লিগামী এয়ার ইন্ডিয়ার উড়ানে সহযাত্রীর গায়ে প্রস্রাব করে দেয় এক মদ্যপ! সেই ঘটনায় এবার কড়া ব্যবস্থা নিয়েছে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। অভিযুক্তকে ৩০ দিনের জন্য ব্যান করে দিয়েছে এয়ার ইন্ডিয়া। এই ঘটনায় একটি মামলাও দায়ের করেছে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। পাশাপাশি, ওই যাত্রীকে নো-ফ্লাই তালিকাভুক্ত করারও সুপারিশ করেছে।

সংশ্লিষ্ট এই ঘটনায় এয়ারলাইনের কাছ থেকে রিপোর্ট তলব করেছে ডিজিসিএ-ও। প্রসঙ্গত, এয়ার ইন্ডিয়া গ্রুপ চেয়ারম্যান এন চন্দ্রশেখরানকে চিঠি লিখে অভিযোগ জানান সহযাত্রী ওই মহিলা। তারপরই গোটা ঘটনাটি লাইমলাইটে আসে। এই ঘটনায় পদক্ষেপ করেছে জাতীয় মহিলা কমিশনও। অবিলম্বে এফআইআর দায়েরের জন্য দিল্লি পুলিসকে কড়া নির্দেশ দিয়েছে মহিলা কমিশন। পাশাপাশি, এয়ার ইন্ডিয়াকেও এই ঘটনায় অবিলম্বে কড়া পদক্ষেপ নেওয়ার জন্য নির্দেশ দিয়েছে কমিশন। সেইসঙ্গে কমিশন এটাও বলেছে যে, কী ব্যবস্থা নিল এয়ার ইন্ডিয়া, ৭ দিনের মধ্যে তার বিস্তারিত রিপোর্ট তাদের কাছে জমা দিতে হবে।

এয়ার ইন্ডিয়ার বিজনেস ক্লাসে নিউইয়র্ক থেকে দিল্লি আসছিলেন ওই মহিলা। লাঞ্চের পর লাইট নিভিয়ে দেওয়া হয়। এরপরেই অভিযুক্ত ব্যক্তি তাঁর আসনের সামনে আসেন এবং প্রস্রাব করেন। অভিযোগ, প্রস্রাব করার পরও ওই ব্যক্তি দীর্ঘক্ষণ সেখানে দাঁড়িয়ে ছিলেন। ঘটনার পর আশপাশের মানুষ তাঁকে ধরে সেখান থেকে সরিয়ে দেয়। এই ঘটনায় সরাসরি টাটা গ্রুপের চেয়ারপার্সন এন চন্দ্রশেখরনের কাছে লিখিত অভিযোগ জানান ওই মহিলা। কেবিন ক্রুদের বিরুদ্ধেও অসংবেদনশীল আচরণের অভিযোগ করেছেন তিনি। 

আরও পড়ুন, সরকারি বাসে যুবতীর সামনে বসে হস্তমৈথুন! ধরা পড়তেই ডুকরে কান্না যুবকের... ভিডিয়ো ভাইরাল

ধাক্কা মেরে ছেঁচড়ে নিয়ে চলে গাড়ি! বর্ষবরণের খাবার ডেলিভারির পথে মর্মান্তিক পরিণতি সুইগি বয়ের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.