দেশের ১৬ রাজ্যের ৩০০ ভুয়ো সংস্থায় হানা দিল ED

গত বছর ৮ নভেম্বর দেশজুড়ে পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশজুড়ে নেমে আসে এক ধাক্কায় বিশাল সমস্যা। ১০ নভেম্বর থেকে বাজারে আসতে শুরু করে নতুন ২০০০ টাকার নোট। কয়েকদিন পর থেকে আসে নতুন ৫০০ টাকার নোটও। তবে, এই সমস্যার কথা স্বীকার করে নিয়ে প্রধানমন্ত্রী বলে দেন, এই কাজ দেশজুড়ে কালোটাকা রোধ করার জন্যই।

Updated By: Apr 1, 2017, 06:37 PM IST
দেশের ১৬ রাজ্যের ৩০০ ভুয়ো সংস্থায় হানা দিল ED

ওয়েব ডেস্ক : গত বছর ৮ নভেম্বর দেশজুড়ে পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশজুড়ে নেমে আসে এক ধাক্কায় বিশাল সমস্যা। ১০ নভেম্বর থেকে বাজারে আসতে শুরু করে নতুন ২০০০ টাকার নোট। কয়েকদিন পর থেকে আসে নতুন ৫০০ টাকার নোটও। তবে, এই সমস্যার কথা স্বীকার করে নিয়ে প্রধানমন্ত্রী বলে দেন, এই কাজ দেশজুড়ে কালোটাকা রোধ করার জন্যই।

আরও পড়ুন- বাড়ছে স্বাস্থ্য ও গাড়ি বিমার খরচ

এবার তাঁর সেই দাবিকে বাস্তবে রূপান্তরিত করতে, নতুন আর্থিক বছরের প্রথম থেকেই নেমে পড়ল ED। আজ সকাল থেকেই দেশের ১৬টি রাজ্যের ৩০০ সংস্থার একাধিক দফতরে হানা দিল তারা। তাদের দাবি এই সংস্থাগুলি প্রতিটি ভুয়ো। সূত্রের খবর, নোট বাতিলের পর বাতিল নোট বিদেশে চালান করতেই ব্যবহার করা হচ্ছিল এই সংস্থাগুলিকে। আজ কলকাতা, দিল্লি, বেঙ্গালুরু, মুম্বই, চণ্ডীগড়, পটনা, হায়দরাবাদ, কোচি-সহ দেশের একাধিক এই সংস্থার দফতরে হানা দেয়।

.