Abhishek Banerjee At ED: '১০ পয়সার অভিযোগ প্রমাণ হলে মৃত্যুবরণ করব, আমি অন্য মেটিরিয়াল'; ইডি-র জেরা শেষে চড়া সুর অভিষেকের

 "তৃণমূল (TMC) করি বলে চোর, আর যারা বিজেপি করে তারা সাধু", বিজেপিকে (BJP) নিশানা অভিষেকের (Abhishek Banerjee) 

Updated By: Mar 21, 2022, 08:16 PM IST
Abhishek Banerjee At ED: '১০ পয়সার অভিযোগ প্রমাণ হলে মৃত্যুবরণ করব, আমি অন্য মেটিরিয়াল'; ইডি-র জেরা শেষে চড়া সুর অভিষেকের

নিজস্ব প্রতিবেদন: প্রায় সাড়ে আট ঘণ্টার জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়ে দিল্লির ইডি দফতর থেকে বের হলেন অভিষেক বন্দ্য়োপাধ্য়ায় (Abhishek Banerjee)। বাইরে এসে তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, "আমি আমার অবস্থানে অনড়। ১০ পয়সার অভিযোগ প্রমাণিত হলে আমি ফাঁসির মঞ্চে মৃত্যুবরণ করব। আমি মাথানত করব না। আমি অন্য ধাতুতে গড়া। এসব যত করবে আমি লক্ষ্যে অবিচল থাকব। সবাই মেরুদণ্ডহীন হয় না।"

কয়লা কাণ্ডে দ্বিতীয়বার অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়কে (Abhishek Banerjee) দিল্লিতে তলব করে ইডি (ED)। সেই মতো সোমবার সকাল এগারোটা নাগাদ ইডির দফতরে যান তিনি। প্রায় সাড়ে আট ঘণ্টা জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়ে বেরিয়ে সরাসরি বিজেপিকে নিশানা করেন তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তাঁর অভিযোগ, একুশের বিধানসভা ভোটে পশ্চিমবঙ্গে হেরে গিয়ে ইডি, সিবিআই-কে ব্যবহার করছে কেন্দ্রের বিজেপি সরকার। 

কেন্দ্রীয় সংস্থার সঙ্গে বিজেপির যোগাযোগ তুলে ধরতে নাম না করে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বক্তব্যকে হাতিয়ার করেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ। তিনি বলেন, "বিরোধী দলনেতা বলছেন সব ফোনের কল আমার কাছে রয়েছে। তারপর পেগাসাস বের হচ্ছে। উনি বলছেন ইডি একে ডাকবে। নাম ধরে ধরে বলছেন। পাঁচ জনকে সিবিআই ডাকবে। পাঁচজনকে সিবিআই ডাকছে। এভাবে বাজার গরম করা যায়। কিন্তু গণতন্ত্রে মানুষকে বোকা বানানো সম্ভব নয়। ২০২১-এ হয়নি, ২০২৪-এও হবে না।" 

কয়লা কাণ্ডে তাঁর স্ত্রী রুজিরা বন্দ্য়োপাধ্য়ায়কেও তলব করেছে ইডি। মঙ্গলবার তাঁর হাজিরা দেওয়ার কথা। তবে ছেলে ছোট হওয়ায় রুজিরা হাজিরা দেবেন না বলে জানান অভিষেক বন্দ্য়োপাধ্য়ায় (Abhishek Banerjee)। 

আরও পড়ুন: রাজ্যসভায় যাচ্ছেন Harbhajan Singh, সঙ্গে AAP-র মনোনয়ন রাঘব চাড্ডা এবং ডঃ সন্দীপ পাঠক

আরও পড়ুন: Russia-Ukraine War: দেশে ফিরলেন কফিনবন্দি Naveen Shekharappa, দেহদানের সিদ্ধান্ত পরিবারের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.