Eknath Shinde: মুম্বইয়ে কোথায় হবে মেট্রোর কারশেড? উদ্ধবের সিদ্ধান্ত বাতিল একনাথের

শপথ নেওয়া পর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই প্রথম প্রশাসনিক পদক্ষেপ। আগের বিজেপি সরকারের সিদ্ধান্তই বহাল রাখলেন মহারাষ্ট্রের নয়া মুখ্যমন্ত্রী।

Updated By: Jul 1, 2022, 11:35 PM IST
 Eknath Shinde: মুম্বইয়ে কোথায় হবে মেট্রোর কারশেড? উদ্ধবের সিদ্ধান্ত বাতিল একনাথের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেক্স: মানসিক অবসাদে একসময়ে যিনি রাজনীতি ছেড়ে দিতে চেয়েছিলেন, তিনিই এখন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী। শুধু তাই নয়, কুর্সিতে বসার পর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই প্রথম প্রশাসনিক পদক্ষেপ করলেন একনাথ শিন্ডে। মুম্বইয়ের অ্য়ারে কলোনি থেকে মেট্রোর কারশেড স্থানান্তরের সিদ্ধান্ত বাতিল করে দিলেন তিনি। 

মহারাষ্ট্রে তখন ক্ষমতায় বিজেপি-শিবসেনা জোট। মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ। ২০১৯ সালে সিদ্ধান্ত নেওয়া হয়, মুম্বইয়ের সবুজে ঘেরা আরে মিল্ক কলোনিতে মেট্রোর কারশেড তৈরি করা হবে। কেন এমন সিদ্ধান্ত? কারশেড তৈরি কাজ শুরু হতেই তুমুল বিক্ষোভ দেখান পরিবেশপ্রেমীরা। 

আরও পড়ুন: BJP National Executive Meet: মিশন ২০২৪, জাতীয় কর্মসমিতির বৈঠকেই রণকৌশল পাকা বিজেপির

এদিকে সেবছরই বিধানসভা ভোটের সময়ে বিজেপির সঙ্গে জোট ভেঙে বেরিয়ে যায় শিবসেনা এবং কংগ্রেস-এনসিপির সঙ্গে জোট বেঁধে সরকারও গঠন করে। এবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হন উদ্ধব ঠাকরে। আরে মিল্ক কলোনি থেকে মেট্রোর কারশেড কাঞ্জুরমার্গে স্থানান্তরের সিদ্ধান্ত নেন তিনি। সেই সিদ্ধান্তকে সমর্থন করেছিলেন তৎকালীন নগর উন্নয়ন একনাথ শিন্ডে। এমনকী, জমির মালিকানা দাবি করে যখন কাঞ্জুরমার্গে কারশেড তৈরির বিরোধিতা করেছিল কেন্দ্র, তখন বিজেপির বিরুদ্ধে উন্নয়নে প্রশ্নে রাজনীতি করার অভিযোগও তুলেছিলেন তিনি।

আরও পড়ুন: Shatabdi Express: টিকিটেই দাম ধরা, তবু শতাব্দীতে এককাপ চা নিন... ৭০ টাকা দিন!

এখন পরিস্থিতি পালটে গিয়েছে। বিজেপি সমর্থনেই মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসেছেন একনাথ। শপথ গ্রহণের করার পর অ্য়ারে কলোনিতে মেট্রো কারশেড তৈরির সিদ্ধান্তই বহাল রাখলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.