BJP National Executive Meet: মিশন ২০২৪, জাতীয় কর্মসমিতির বৈঠকেই রণকৌশল পাকা বিজেপির

২০২৪-এর লোকসভা নির্বাচন। দলীয় নেতাদের কী বার্তা দেন প্রধানমন্ত্রী, সেই দিকেই তাকিয়ে রাজনৈতিক বিশ্লেষকরা।

Reported By: মৌপিয়া নন্দী | Updated By: Jul 1, 2022, 07:51 PM IST
BJP National Executive Meet: মিশন ২০২৪, জাতীয় কর্মসমিতির বৈঠকেই রণকৌশল পাকা বিজেপির

মৌপিয়া নন্দী, হায়দরাবাদ: শনিবার থেকে তেলঙ্গানার হায়দরাবাদে শুরু হচ্ছে বিজেপির (BJP) জাতীয় কর্মসমিতির বৈঠক  (national executive meeting)। তার আগে শুক্রবার সামসাবাদে রোড শো করলেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। ২০২৪-এর লোকসভা ভোটকে সামনে রেখে 'মিশন সাউথ' নীতি নিয়েছে  বিজেপি। সেই জন্য এই জাতীয় কর্মসমিতির বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

শনিবার ও রবিবার জাতীয় কর্মসমিতির বৈঠকে (national executive meeting) উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi), স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) থেকে শুরু করে বিজেপির সমস্ত শীর্ষ নেতা।

এছাড়া কেন্দ্রীয় মন্ত্রী এবং বিজেপির মুখ্যমন্ত্রীদেরও সেখানে উপস্থিত থাকার কথা। শুক্রবার সামসাবাদে দু'কিলোমিটারেরও বেশি পথ রোড শো করেন জেপি নাড্ডা (JP Nadda)। তাঁর কর্মসূচিকে ঘিরে পদ্ম পতাকা, ফ্ল্যাগ ফেস্টুনে সেজে ওঠে গোটা শহর। সঙ্গে দাক্ষিণী সংস্কৃতির মিশেল। শোনা যাচ্ছে, জাতীয় কর্মসমিতির বৈঠক শেষে জনসভা করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। 

২০২৪-এর লোকসভা নির্বাচন। এই বৈঠকে সেই ফাইনাল রাউন্ডের প্রাথমিক রণকৌশল তৈরি হবে। একই সঙ্গে দলীয় নেতাদের কী বার্তা দেন প্রধানমন্ত্রী, সেই দিকেই তাকিয়ে রাজনৈতিক বিশ্লেষকরা।

এছাড়া, বিজেপি (BJP) নেতৃত্বকে উজ্জীবিত করেছে হায়দরাবাদ পুরভোটের ফলাফল। শাসকদল তেলেঙ্গনা রাষ্ট্রীয় সমিতি (TRS) এবং আসাদউদ্দিনের AIMIM-এর চোখে চোখ রেখে লড়াই করেছে গেরুয়া শিবির। ২০২৩-এ তেলেঙ্গনা, কর্ণাটকের মতো দক্ষিণের দুই রাজ্যে ভোট। একই সঙ্গে গোবলয় বা উত্তর ভারতীয় দলের পরিচিত ঝেড়ে ফেলতে বদ্ধপরিকর বিজেপি। অনেকদিন ধরেই দক্ষিণ ভারতে জমি শক্ত করার চেষ্টা করছেন মোদী-শাহরা। সেক্ষেত্রেও হায়দরাবাদে বিজেপির এই জাতীয় কর্মসমিতির বৈঠক (national executive meeting) যথেষ্ট তাৎপর্যপূর্ণ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.