কাল EVM কারচুপি প্রমাণ করার দিন ঘোষণা করবে নির্বাচন কমিশন!

EVM-এর কারচুপি। দাবি বিরোধীদের। এবার তাদের সেই দাবিকে চ্যালেঞ্জ হিসেবে নিল নির্বাচন কমিশন। আর সেই চ্যালেঞ্জ কোন রাজনৈতিক দল কবে নিতে পারবে তাই ঘোষণা করা হবে আগামিকাল। কমিশনের পক্ষ থেকে অন্তত এমনটাই জানানো হয়েছে।

Updated: May 19, 2017, 07:24 PM IST
কাল EVM কারচুপি প্রমাণ করার দিন ঘোষণা করবে নির্বাচন কমিশন!

ওয়েব ডেস্ক : EVM-এর কারচুপি। দাবি বিরোধীদের। এবার তাদের সেই দাবিকে চ্যালেঞ্জ হিসেবে নিল নির্বাচন কমিশন। আর সেই চ্যালেঞ্জ কোন রাজনৈতিক দল কবে নিতে পারবে তাই ঘোষণা করা হবে আগামিকাল। কমিশনের পক্ষ থেকে অন্তত এমনটাই জানানো হয়েছে।

গত কয়েকটি নির্বাচনের ফলাফলের ভিত্তিতে বিরোধীরা অভিযোগ তোলে নির্বাচন কমিশনের পক্ষ থেকে EVM-এ কারচুপি করা হয়েছে। আর তার জেরেই বিজেপি-র এত বিপুল জয়। তাদের সেই অভিযোগ নিয়ে গত ১২ মে সর্বদল বৈঠকে বসে কমিশন। সেখানেই ঠিক করা হয়, সদ্য শেষ হওয়া বিধানসভা নির্বাচনে ব্যবহৃত EVM-এ যে কোনও কারচুপি নেই তা রাজনৈতিক দলগুলিকে নিজেদের পরীক্ষার ব্যবস্থা করে দেওয়া হবে।

আরও পড়ুন- স্বাস্থ্য এবং শিক্ষা ক্ষেত্রে লাগু হবে না GST, ছাড় মেট্রো এবং লোকাল ট্রেনেও

এর আগেও একই রকমভাবে EVM-এ কারচুপি প্রমাণ করে দেখানোর জন্য বিরোধীদের সুযোগ দেয় কমিশন। সেই সময়ও তা প্রমাণ করে দেখাতে পারেনি বিরোধীরা। আগামিকাল দিল্লির বিজ্ঞান ভবনে EVM ও ভিভিপ্যাট-এর ব্যবহার দেখানো হবে। তারপরই বিভিন্ন রাজনৈতিক দলের কাছে তা দেওয়া হবে কারচুপির প্রমাণ দেখানোর জন্য।