গ্রাহকের হাতেই এবার একাধিক পিএফ অ্যাকাউন্ট সংযুক্তিকরণের রাশ

গ্রাহকের ইউএএন বা ইউনিভার্সাল অ্যাকাউন্ট নাম্বারের মাধ্যমেই সংযুক্ত করা হবে সমস্ত পিএফ অ্যাকাউন্টকে। যাঁদের ইউএএন নাম্বার নেই, তাঁরা নতুন ইউএএন রেজিস্ট্রেশনের তিনদিনের মাথায় এই পরিষেবা উপভোগ করতে পারবেন।

Updated: Dec 7, 2017, 02:02 PM IST
গ্রাহকের হাতেই এবার একাধিক পিএফ অ্যাকাউন্ট সংযুক্তিকরণের রাশ

নিজস্ব প্রতিবেদন : গ্রাহকদের জন্য এবার এক দারুণ সুবিধা নিয়ে এল এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন। 'ওয়ান এমপ্লয়ি, ওয়ান ইপিএফ অ্যাকাউন্ট' নামে এই পরিষেবায় এখন থেকে গ্রাহকরা তাঁদের পূর্বতন একাধিক পিএফ অ্যাকাউন্টকে নিজেরাই সংযুক্ত করতে পারবেন। ইপিএফও-র এই নয়া পরিষেবার মাধ্যমে উপকৃত হবেন কমপক্ষে সাড়ে ৪ কোটিরও বেশি গ্রাহকরা।

এভাবে একসঙ্গে সর্বাধিক ১০টি পুরনো পিএফ অ্যাকাউন্টকে সংযুক্ত করা যাবে। গ্রাহকের ইউএএন বা ইউনিভার্সাল অ্যাকাউন্ট নাম্বারের মাধ্যমেই সংযুক্ত করা হবে সমস্ত পিএফ অ্যাকাউন্টকে। যাঁদের ইউএএন নাম্বার নেই, তাঁরা নতুন ইউএএন রেজিস্ট্রেশনের তিনদিনের মাথায় এই পরিষেবা উপভোগ করতে পারবেন। তবে ইউএএন নাম্বারের সঙ্গে ব্যাঙ্ক অ্যাকাউন্ট, আধার ও প্যান নাম্বার সংযুক্ত থাকা বাধ্যতামূলক।

নয়া পরিষেবা পাওয়ার জন্য গ্রাহকদের প্রথমে ইপিএফও ওয়েবসাইটে যেতে হবে। সেখানে 'এমপ্লয়িজ কর্নার' বিভাগে গিয়ে পাওয়া যাবে সংশ্লিষ্ট পরিষেবাটি। অ্যাকাউন্ট সংযুক্তিকরণের জন্য গ্রাহকদেরকে প্রথমে তাদের ইউএএন পোর্টালে রেজিস্টার্ড মোবাইল নাম্বার, ইউএএন নাম্বার ও বর্তমান পিএফ অ্যাকাউন্ট নাম্বার দিতে হবে। তথ্য যাচাইয়ের পর ইপিএফও-তে  আগের পিএফ অ্যাকাউন্ট নাম্বার রেজিস্টার করতে পারবেন গ্রাহকরা।  

অ্যাকাউন্ট সংযুক্তিকরণের সুবিধাটি নেওয়ার জন্য এখানে ক্লিক করুন

আগেই গ্রাহকদের জন্য অনলাইনে পিএফ অ্যাকাউন্ট ট্রান্সফারের সুবিধা চালু করেছে ইপিএফও। এবার এই নয়া পরিষেবার মাধ্যমে গ্রাহকদের আরও সুবিধা হবে বলে আশা কর্তৃপক্ষের।

পড়ুন, ভিন ধর্মের মেয়েকে বিয়ে করায় কুপিয়ে জ্যান্ত পোড়ানো হল মালদার যুবককে

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close