ভিন ধর্মের মেয়েকে বিয়ে করায় কুপিয়ে জ্যান্ত পোড়ানো হল মালদার যুবককে

ভিডিওতে দেখা যাচ্ছে, পরনে লাল শার্ট, সাদা প্যান্ট, পায়ে সাদা স্নিকার- কার্যত কেতাদুরস্ত এক ব্যক্তির চরম হিংসার শিকার হয়েছেন আফরাজুল। প্রথমে তাঁকে কোপানো হয়। পরে মাটিতে ফেলে তাঁর গায়ে কেরোসিন ঢেলে জ্বালিয়ে দেওয়া হয়। 

Updated: Dec 7, 2017, 11:24 PM IST
ভিন ধর্মের মেয়েকে বিয়ে করায় কুপিয়ে জ্যান্ত পোড়ানো হল মালদার যুবককে

নিজস্ব প্রতিবেদন:  প্রথমে লাঠি দিয়ে মার। পরে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কোপ। বেধড়ক মার খেয়ে তখন বাঁচার আর্তি জানানোর ক্ষমতাটুকুও ছিল না মালদার বাসিন্দা বছর ৫০-এর ওই ব্যক্তির। ধুঁকছিলেন বটে, কিন্তু তখনও প্রাণ ছিল দেহে। সেটুকুও কেড়ে নিতে কেরোসিন ঢেলে দেশলাই জ্বালিয়ে জ্যান্ত পুড়িয়ে দেওয়া হল তাঁকে। তবু মৃতপ্রায় যুবককে বাঁচাতে এলেন না কেউ, বরং লেন্সবন্দি করা হল গোটা ঘটনার ভিডিও। নারকীয়, বীভত্স, অমানবিক- যে কোনও বিশেষণই নেহাত ক্ষুদ্র মনে হয় রাজস্থানের এই তথাকথিত লাভ জিহাদের ঘটনার 'শাস্তি প্রক্রিয়া' বর্ণনা করার ক্ষেত্রে। সভ্যতার উপর থেকে মনুষ্যত্বের প্রলেপটুকু উঠে গেলে প্রাগৈতিহাসিক যুগের যে গাঢ় অন্ধকার বেরিয়ে আসে, তারই সাক্ষী থাকল মালদা এবং রাজস্থানের মানুষ। সেই ঘটনার ভিডিও এখন ভাইরাল।

আরও পড়ুন: ৯০ ছুঁই ছুঁই ‘দাদু’র যৌন লালসার শিকার ৮ বছরের শিশু

নেপথ্যের কাহিনী বলতে গেলে পিছিয়ে যেতে হবে কয়েকটা বছর। কাজের সূত্রে রাজস্থানে গিয়েছিলেন মালদার যুবক মহম্মদ আফরাজুল। সেখানেই কাজ জুটিয়ে চলছিল দিন গুজরান। কিন্তু রাজস্থানের মেয়ে রুমা রানির প্রেমে পড়ে যান তিনি। সেখান থেকে শুরু হয় সমস্যার সূত্রপাত। সমাজ, পরিবার, ধর্মকে ফুত্কারে উড়িয়ে তাঁদের ভালবাসা পরিণতি পায়। বিয়ে করেন দুজনে। কিন্তু শেষমেশ ভালবাসার 'অপরাধে' নিজের প্রাণটাই দিতে হল আফরাজুলকে।

ভিডিওতে দেখা যাচ্ছে, পরনে লাল শার্ট, সাদা প্যান্ট, পায়ে সাদা স্নিকার- কার্যত কেতাদুরস্ত এক ব্যক্তির চরম হিংসার শিকার হয়েছেন আফরাজুল। প্রথমে তাঁকে কোপানো হয়। পরে মাটিতে ফেলে তাঁর গায়ে কেরোসিন ঢেলে জ্বালিয়ে দেওয়া হয়। ভিডিওতে দেখতে পাওয়া লাল জামা পরিহিত ওই ব্যক্তিকে বলতেও শোনা যায়, এই কাজের জন্য ‘ উচিত শিক্ষা' দেওয়া হয়েছে তাঁকে।

আরও পড়ুন: প্রকাশ্যে পোশাক নিয়ে টানাহেঁচড়া, ভাইরাল কলেজ পড়ুয়ার শ্লীলতাহানির ভিডিও

ভিডিও প্রকাশ্যে আসতেই ইন্টারনেটে নিন্দার ঝড় উঠেছে। গোটা দেশে সমালোচনার বন্যা বইছে। এই যুগেও একজন ‘মানুষ’ কতটা পাশবিক হতে পারে, তারই যেন প্রমাণ মিলেছে গোটা ভিডিও জুড়ে।

বিজেপি শাসিত রাজ্যে গৈরিক বাহিনীর এমন তাণ্ডব দেখে কার্যত হতবাক গোটা দেশ। রাজস্থানের স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন,  দোষী শম্ভুলাল রেজারকে গ্রেফতার করা হয়েছে। পুলিস জানিয়েছে, ঘটনাস্থল থেকে একটি কুঠার এবং একটি স্কুটার উদ্ধার হয়েছে।

 

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close