কৃষক বিক্ষোভের আঁচ এবার মহারাষ্ট্রের থানেতে, সংঘর্ষে জখম পুলিস

মধ্যপ্রদেশের মান্দসৌরের পর এবার মহারাষ্ট্রের থানে। জ্বলল কৃষক বিক্ষোভের আগুন। প্রায় ১৭টি গ্রামের কৃষকরা মহারাষ্ট্রের থানে জেলায় হাইওয়ে অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছিলেন। পুলিস অবরোধ তুলতে গেলে, খণ্ডযুদ্ধ বেঁধে যায়।  আগুন লাগিয়ে দেওয়া হয় বহু গাড়িতে। সংঘর্ষে জখম হয়েছেন বেশ কয়েকজন পুলিসকর্মী। বিক্ষোভস্থলে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত বাহিনী।

Updated By: Jun 22, 2017, 11:58 AM IST
কৃষক বিক্ষোভের আঁচ এবার মহারাষ্ট্রের থানেতে, সংঘর্ষে জখম পুলিস

ওয়েব ডেস্ক : মধ্যপ্রদেশের মান্দসৌরের পর এবার মহারাষ্ট্রের থানে। জ্বলল কৃষক বিক্ষোভের আগুন। প্রায় ১৭টি গ্রামের কৃষকরা মহারাষ্ট্রের থানে জেলায় হাইওয়ে অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছিলেন। পুলিস অবরোধ তুলতে গেলে, খণ্ডযুদ্ধ বেঁধে যায়।  আগুন লাগিয়ে দেওয়া হয় বহু গাড়িতে। সংঘর্ষে জখম হয়েছেন বেশ কয়েকজন পুলিসকর্মী। বিক্ষোভস্থলে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত বাহিনী।

ব্রিটিশ জমানার একটি পরিত্যক্ত জমিতে নৌবাহিনীর পাঁচিল তোলাকে কেন্দ্র করে বিক্ষোভের সূত্রপাত। প্রায় ১২ হাজার ৬০০ একর জমিটি নৌসেনারই সম্পত্তি। কিন্তু দীর্ঘদিন ধরে সেই জমিটি দখল করেছিলেন স্থানীয়রা। জমিটি তাঁদের দিয়ে দেওয়ার জন্য বহুবার আবেদন জানান কৃষকরা। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সেই অনুরোধ ফিরিয়ে দেয়। এরপরই বিক্ষোভের আগুন জ্বলে ওঠে।

এদিন সকাল থেকে থানের ১৭টি গ্রামের বাসিন্দারা কমপক্ষে ১০টি জায়গায় বিক্ষোভ দেখাচ্ছিলেন। তার মধ্যে সবচেয়ে বড় বিক্ষোভটি হয় থানে-বদলাপুর হাইওয়ের উপর। হাইওয়ে অবোরধ করেন বিক্ষোভরত কৃষকরা। পুলিস বিক্ষোভ ছত্রভঙ্গ করতে গেলে সংঘর্ষ বেঁধে যায়।

আরও পড়ুন, লন্ডনের মতই হামলা চালানোর ছক দিল্লিতে, জারি হাই-অ্যালার্ট!

.