জলকামান বন্ধ করায় কৃষক 'হিরো'র বিরুদ্ধে হত্যার চেষ্টার অভিযোগ এনেছে পুলিস

বিক্ষোভকারী কৃষকদের মধ্যে থেকে ২৬ বছরের এক যুবক সটান জলকামানের উপর ওঠে গিয়ে তা বন্ধ করে দেন। 

Updated By: Nov 28, 2020, 10:43 AM IST
জলকামান বন্ধ করায় কৃষক 'হিরো'র বিরুদ্ধে হত্যার চেষ্টার অভিযোগ এনেছে পুলিস

নিজস্ব প্রতিবেদন: একলাফে জলকামানের মাথায়, তারপর কোনও দ্বিধাবোধ না করে বন্ধ করে দেয় পুলিসের দাগিয়ে থাকা জলকামান। এই সম্পূর্ণ ঘটনা ক্যামেরাবন্দি হয়েছিল সেদিন। ছড়িয়ে পড়ে নেট নাগিরিকদের হাতে। গোটা ভারত জুড়ে কেন্দ্র বিরোধি আন্দোলনকারীদের চোখে ‘হিরো’ ওই যুবক।  

ঠিক কী ঘটেছিল?

কৃষি বিল বাতিলের দাবিতে পঞ্জাব-হরিয়ানা থেকে দিল্লির উদ্দেশে মিছিল করেন কৃষকরা। ওই কৃষক মিছিলকে দিল্লিতে প্রবেশ করতে বাঁধা দেওয়ার জন্য  বিভিন্ন জায়গায় জলকামান সহ কাঁদানে গ্যাস ছুড়েছে পুলিস। শুক্রবার হরিয়ানার অম্বালাতে কৃষক পুলিস বিক্ষোভের মাঝে  জলকামান দাগিয়েছিল পুলিস।  তখন বিক্ষোভকারী কৃষকদের মধ্যে থেকে ২৬ বছরের এক যুবক সটান জলকামানের উপর ওঠে গিয়ে তা বন্ধ করে দেন। তারপর এক লাফে সেখান থেকে নেমে পড়েন।  সেই ঘটনার ভিডিয়ো ভাইরাল নেট নাগরিকদের হাতে। 

আরও পড়ুন :কৃষক মিছিলকে আটকাতে রাস্তা ভেঙে দু-ভাগ করে দিল পুলিস

ওই যুবকের নাম নভদীপ সিংহ।  তাঁর বাবা এক জন কৃষক নেতা। এই ঘটনার পর নভদীপের বিরুদ্ধে হত্যার চেষ্টার অভিযোগ এনেছে পুলিস। এরপর ক্ষোভে ফেটে পড়েছে নেটপাড়া।

আরও পড়ুন : কোন পর্যায়ে করোনা টিকা? খতিয়ে দেখতে তিন শহরে সফর প্রধানমন্ত্রীর
 

নভদীপ জানিয়েছেন, "পড়াশোনা শেষ করে বাবার সঙ্গে চাষের কাজ করি। অবৈধ বেআইনি কাজ করিনি। তা সত্বেও হত্যার চেষ্টার অভিযোগ করা হয়েছে আমার বিরুদ্ধে। জলকামানের মাধ্যমে যখন আমাদের আঘাত করা হচ্ছে, তা থেকে তাঁদের বাঁচাতেই এই কাজ করেছি আমি।’’ 

.